ফী কমানোর দাবিতে পথ অবরোধ পড়ুয়াদের

130

তুফানগঞ্জ: পরীক্ষার ফী কমানোর দাবিতে পথ অবরোধে শামিল হলেন তুফানগঞ্জ মহাবিদ্যালয়ের প্রথম বর্ষের পড়ুয়ারা। বৃহস্পতিবার এক ঘণ্টা চলে তুফানগঞ্জ মহাবিদ্যালয়ের সামনে পথ অবরোধ। পড়ুয়াদের পথ অবরোধের জেরে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় ভাটিবাড়ি রাজ্য সড়কে। অবশেষে তুফানগঞ্জ থানার পুলিশ, তুফানগঞ্জ মহাবিদ্যালয়ের ছাত্র সংসদের সাধারণ সম্পাদক সমীর দাস ও প্রাক্তন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের আশ্বাসে পথ অবরোধ তুলে নেন পড়ুয়ারা।

এদিন পথ অবরোধকারী ছাত্রী পম্পা সাহা, সুপ্রিয়া দেবনাথ, প্রদীপ বর্মনেরা সহ অন্যান্যরা বলেন, ‘এখন করোনা পরিস্থিতিতে মানুষের আর্থিক সমস্যা চলছে। এমন এক কঠিন সময়ে আমাদের কাছ থেকে পরীক্ষা ফী বাবদ ৪৫০ টাকা করে নেওয়া হচ্ছে। আমরা প্রিন্সিপালকে ফী কমানোর জন্য বলেছি। কিন্তু ফী কমানো হয়নি। টাকার অভাবে আমাদের পড়াশোনা হবে না, এটা তো মানা যায় না। তাই বাধ্য হয়ে পথ অবরোধে শামিল হয়েছি। রবীন্দ্রনাথ ঘোষ সাহায্য করবেন বলেছেন তাই পথ অবরোধ তুলে নিয়েছি।

- Advertisement -

রবীন্দ্রনাথ ঘোষ বলেন, ‘আমি মোবাইলে ছাত্র ছাত্রীদের সমস্যার কথা শুনেছি। আমি কলকাতায় রয়েছি। দু তিন দিনের মধ্যে কোচবিহারে ফিরব। এদিন যারা আন্দোলন করেছে, তাদের আমি ব্যক্তিগতভাবে আর্থিক সাহায্য করব।’