তৃণমূলের মিছিলে স্কুলের পোশাকে ছাত্রীরা, শুরু বিতর্ক

321

খড়িবাড়ি: আইনকে বুড়ো আঙুল দেখিয়ে স্কুল ছাত্রীদের সাইকেলে দলীয় পতাকা লাগিয়ে রাজনৈতিক কর্মসূচিতে শামিল করল তৃণমূল। আদালতের নির্দেশ অমান্য করে রাজনৈতিক কর্মসূচিতে স্কুল ছাত্রীদের শামিল করায় সমালোচনার ঝড় উঠেছে বিভিন্ন মহলে।

রবিবার খড়িবাড়িতে ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে কন্যাশ্রী, শিক্ষাশ্রীর সমর্থনে এবং কেন্দ্রীয় সরকারের নয়া কৃষি আইন ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে স্কুলের ছাত্রী ও মহিলাদের নিয়ে একটি সাইকেল মিছিল করা হয়। মিছিলটি খড়িবাড়ি থানঝোরা মোড় থেকে শুরু হয়ে খড়িবাড়ি গ্রাম পঞ্চায়েত এলাকার বিভিন্ন পথ পরিক্রমা করে ব্লক কার্যালয়ে এসে শেষ হয়।

- Advertisement -

অভিযোগ, খড়িবাড়ি তারকনাথ সিন্দুরবালা বালিকা বিদ্যালয়, খড়িবাড়ি হাইস্কুল এবং খড়িবাড়ি হিন্দি হাইস্কুলের ছাত্রীরা স্কুল ইউনিফর্ম পড়ে সাইকেলে তৃণমূলের দলীয় পতাকা লাগিয়ে মিছিলে অংশগ্রহণ করে। ঘটনার প্রতিবাদে সোচ্চার হয়েছেন বিরোধী রাজনৈতিক দলগুলি।

সিপিএম নেতা তথা খড়িবাড়ি পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি বাদল সরকার নাবালক পড়ুয়াদের নিয়ে এহেন রাজনৈতিক কর্মসূচির তীব্র সমালোচনা করেছেন।
বিজেপি যুবমোর্চার দার্জিলিং জেলা সভাপতি কাঞ্চন দেবনাথ রাজনৈতিক মিছিলে স্কুল ছাত্রীদের শামিল করার তীব্র সমালোচনা করে বলেন, ‘তৃণমূল কংগ্রেস রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গিয়েছে। স্কুলের ছাত্রীদের ইউনিফর্ম পড়িয়ে রাজনৈতিক কর্মসূচিতে শামিল করানো তারই উদাহরণ’।
ছাত্রীদের নিয়ে আয়োজিত মিছিলে তৃণমূলের খড়িবাড়ি ব্লক সভাপতি হিরণ্ময় রায়, সাধারণ সম্পাদক পরিমল সিংহ সহ অঞ্চল সভাপতিরা উপস্থিত ছিলেন। ব্লক সভাপতি হিরণ্ময় রায় স্কুলের ছাত্রীদের নিয়ে সাইকেল মিছিলটি করা ঠিক হয়নি বলে স্বীকার করে জানান, উৎসাহিত কিছু ছাত্রী স্কুল ইউনিফর্ম পড়ে চলে এসেছে। মিছিলে অংশগ্রহণ করতে না দিলে তাদের মন খারাপ হবে, তাই তাদের মিছিলে শামিল করা হয়েছে।