বেলপাহাড়ির দুঃস্থ শিশুদের পুজোর উপহার দিল মনীন্দ্রচন্দ্র কলেজের পড়ুয়ারা

300

কলকাতা: বিগত নয় বছরের মতো এবছরও দুঃস্থ ও পিছিয়ে পড়া শিশুকে নতুন বস্ত্র ও পুজোর আনন্দ উপহার দিল মহারাজা মনীন্দ্রচন্দ্র কলেজের সাংবাদিকতা বিভাগের পড়ুয়ারা। তাঁরা এবছর কলকাতা ছেড়ে জঙ্গলমহলের দুঃস্থ মানুষের কাছে পৌঁছায়। মঙ্গলবার মহাচতুর্থীর দিন তাদের তরফে বেলপাহাড়ির কাছে এক প্রত্যন্ত গ্রাম বালিচুয়ার ১২০ জন আদিবাসী, দুঃস্থ ও পিছিয়ে পড়া শিশুকে নতুন বস্ত্র ও দু’টি করে পুনর্ব্যবহারযোগ্য মাস্ক ও স্যানিটাইজারও তুলে দেওয়া হয়। এদিন সকাল ১১টায় বালিচুয়া দুর্গোৎসব কমিটির পুজো প্রাঙ্গনে শিশুদের হাতে নতুন জামা তুলে দেওয়ার পরে সামাজিক দূরত্ব বিধি মেনে সাংস্কৃতি অনুষ্ঠান হয়।

মহারাজা মনীন্দ্রচন্দ্র কলেজের সাংবাদিকতা বিভাগের প্রধান অধ্যাপক বিশ্বজিৎ দাস জানান, পুজো পরিক্রমার যাবতীয় খরচের অর্থ কলেজের সাংবাদিকতা ও গণজ্ঞাপন বিভাগের বর্তমান ও প্রাক্তন ছাত্রছাত্রীরা, অধ্যাপক-অধ্যাপিকারা নিজেরাই সংগ্রহ করেছে। অন্য বিভাগের অধ্যাপকরাও এগিয়ে এসেছেন এই উদ্যোগে। এই করোনা সংকটের সময়েও বিভাগের সমস্ত ছাত্রছাত্রীরা যেভাবে অর্থ সংগ্রহ করেছে, যা নিঃসন্দেহে আজকের দিনে এক অভিনব উদ্যোগ।

- Advertisement -

বেলপাহাড়ির দুঃস্থ শিশুদের পুজোর উপহার দিল মনীন্দ্রচন্দ্র কলেজের পড়ুয়ারা| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal Indiaকলেজ পড়ুয়ারা জানান, শুধু পুজো পরিক্রমার দিন নয়, সারাবছর ধরেই দুঃস্থ ও পিছিয়ে পড়া শিশুদের পাশে দাঁড়াতে একগুচ্ছ পরিকল্পনা নিয়েছে মহারাজা মনীন্দ্রচন্দ্র কলেজের সাংবাদিকতা বিভাগের ছাত্রছাত্রীরা।