পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে তুফানগঞ্জ কলেজের পড়ুয়াদের বিক্ষোভ

134

তুফানগঞ্জ: নির্দিষ্ট সময়ের আগে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে বিক্ষোভ দেখালেন তুফানগঞ্জ কলেজের পড়ুয়ারা। মঙ্গলবার আলিপুরদুয়ার-ভাটিবাড়ি রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান তাঁরা।

তুফানগঞ্জ কলেজ সূত্রে জানা গিয়েছে, এদিন পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা বিভিন্ন বিদ্যালয়ের প্রথম, তৃতীয় ও পঞ্চম সিমেস্টারের বিভিন্ন বিষয়ের পরীক্ষা ছিল। তুফানগঞ্জ কলেজের ছাত্র সংসদের সাধারণ সম্পাদ্দক সমীর দাসের অভিযোগ, পরীক্ষা শুরুর নির্দিষ্ট সময়ের আগে প্রশ্নপত্র ফাঁস হয়ে যায়। পাশাপাশি তিনি জানান, অভিযোগ ছিল, তাদের কলেজ থেকে প্রশ্নপত্র ফাঁস হচ্ছিল। সেজন্য গতকাল কলেজ থেকে প্রশ্নপত্র নিয়ে যাওয়া হয়। এখন দেখা যাচ্ছে অন্য জায়গা থেকে পরীক্ষার আগে প্রশ্নপত্র ফাঁস হয়ে যাচ্ছে। এর প্রতিবাদে তাঁরা কলেজের সামনে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান। তুফানগঞ্জ কলেজের অধ্যক্ষ ডঃ দেবাশিস চট্টোপাধ্যায় জানান, বিষয়টি তারা পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানিয়েছেন। মহকুমা শাসক কৌশিক সিনহা জানিয়েছেন, পড়ুয়াদের গণস্বাক্ষর পেলে সংশ্লিষ্ট দপ্তরের সঙ্গে কথা বলবেন।

- Advertisement -

এদিন অবরোধের জেরে আলিপুরদুয়ার-ভাটিবাড়ি রাজ্য সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় তুফানগঞ্জ থানার পুলিশ। ঘটনাস্থলে যান তুফানগঞ্জের ডেপুটি ম্যাজিস্ট্রেট রাকেশ টোপ্পো। তিনি অবরোধকারী ছাত্র-ছাত্রীদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে অবরোধ তুলে নেন পড়ুয়ারা।