ফি বৃদ্ধির প্রতিবাদ, বিক্ষোভ রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের

68

রায়গঞ্জ: ভর্তির ফি বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভে শামিল হল রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। সোমবার বিশ্ববিদ্যালয়ের সামনে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান তাঁরা।

তাঁদের দাবি, বিশ্ববিদ্যালয়ে কোনও ক্লাস না হওয়া সত্ত্বেও অতিরিক্ত হারে ভর্তির ফি ধার্য করা হয়েছে। কর্তৃপক্ষ যতক্ষণ না পর্যন্ত তাদের দাবি মেনে নিচ্ছে তাদের আন্দোলন চলবে। অভিযোগ, কর্তৃপক্ষ এর আগে যা প্রতিশ্রুতি দিয়েছিল তা না মেনে ফি বাড়াতে শুরু করে। তাদের তিনজন প্রতিনিধিকে ডেকে নিয়ে চাপ সৃষ্টি করে আন্দোলন তুলতে বাধ্য করে। ফলে এদিন কর্তৃপক্ষ তাঁদের সঙ্গে আলোচনা করতে চাইলেও তাঁরা তাতে রাজি হয়নি। তাঁদের দাবি আধিকারিকদের এখানে এসে ফিস মুকুবের লিখিত আশ্বাস দিতে হবে।
পড়ুয়ারা জানায়, অনলাইনে নাম মাত্র ক্লাস হচ্ছে। অধিকাংশ ডিপার্টমেন্টের ক্লাস নিয়মিত হচ্ছে না। তাঁরা না ব্যবহার করছেন লাইব্রেরী,না ল্যাবরোটারি, অথচ ফিস নেওয়া হচ্ছে। এমনকি ইলেক্ট্রিক বিল পর্যন্ত নেওয়া হচ্ছে। তাঁরা জানায়,অন্যান্য বিশ্ববিদ্যালয় সমস্ত ফিস মুকুব করে দিয়েছে। একমাত্র রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় চড়া হারে ফিস নিচ্ছে।

- Advertisement -

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার দুর্লভ সরকার জানান,আজ ছাত্র-ছাত্রীদের সঙ্গে এক দফা দাবিপত্র নিয়ে আলোচনা হয়েছে।আগামী কয়েকদিনের মধ্যে ফাইনাল সিদ্ধান্ত নোটিফিকেশন করে জানিয়ে দেওয়া হবে।