শিক্ষকরা ক্লাস নেন না, প্রতিবাদে বিক্ষোভে পড়ুয়ারা

126

বক্সিরহাট: ক্লাস নেন না শিক্ষকরা। ফলে স্কুলের গেট আটকে বিক্ষোভ দেখাল মানসাই হাই স্কুলের ছাত্র-ছাত্রীরা। পরে বিদ্যালয়ের পরিচালন সমিতির সভাপতি এলে গেট খুলে দেন। বিক্ষোভরত ছাত্র-ছাত্রীদের পক্ষে রাসেল প্রামানিক, রমেন বর্মন, আশিক ব্যাপারী, রাজা দাস, নবীনুর হকরা জানায়, প্রতিদিনের পঠন পাঠন ঠিকভাবে হয়না, শিক্ষক শিক্ষিকারাও ঠিকমত স্কুলে আসেন না। এ ব্যাপারে প্রধান শিক্ষক মহাশয়কে অভিযোগ জানাতে গেলে তিনি অভিযোগ শুনতে চাননা।

অভিযোগ, দীর্ঘদিন ধরে বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের পানীয় জলের ব্যবস্থা নেই। ছেলে ও মেয়েদের আলাদা টয়লেট নেই। ঝোপে ভরা একটি মাত্র জানালা দড়জা হীন টয়লেট থাকলেও তাতে জলের ব্যবস্থা নেই। গরম পড়ে গেলেও প্রতিটি ক্লাসে ফ্যান নষ্ট হয়ে আছে, শ্রেণিকক্ষে পর্যাপ্ত ভাল আসবাব নেই, যা আছে তাও বেশিরভাগই ভাঙ্গাচোরা, শ্রেণি কক্ষের বারান্দার চাল নেই, বিদ্যুৎ সংযোগ বিপজ্জনক ভাবে খুলে রয়েছে ফলে যে কোনও সময় দুর্ঘটনা ঘটতে পারে। তাদের দাবি পূরণ না হলে তাঁরা প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে আন্দোলন করবে বলে জানিয়েছে। বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক রাহুলদেব বর্মা জানান, ছাত্র ছাত্রীরা বিদ্যালয় উন্নয়ণ ফী জমা দিলেও কোনও উন্নয়ন হয়নি। তবে পঠন পাঠন হয়না তা ঠিক নয়।

- Advertisement -

বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম শর্মা জানান, ছাত্র ছাত্রীদের দাবি যুক্তি সঙ্গত। তিনি প্রায় দু’বছর আগে এই বিদ্যালয়ে এসেছেন কিন্তু এতদিন সেভাবে ফান্ড না থাকায় কোনও কাজ করা যায়নি। বিদ্যালয়ের পরিচালন সমিতির সভাপতি জগদীশ বর্মন জানান, ছাত্র ছাত্রীদের দাবি মেটাতে সোমবার পরিচালন সমিতির জরুরি সভা ডাকা হয়েছে।