কোটা ফেরত কোচবিহারের পড়ুয়াদের করোনা রিপোর্ট নেগেটিভ

310
ফাইল ছবি

শিবশঙ্কর সূত্রধর, কোচবিহার: করোনা নিয়ে আতঙ্কের মাঝেও স্বস্তির খবর মিলল কোচবিহারে। কোটা ফেরত কোচবিহারের সমস্ত পড়ুয়াদের করোনার রিপোর্ট নেগেটিভ এসেছে।

জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার কোটা থেকে কোচবিহারে ফেরত আসা ৫৭ জন পড়ুয়া ও তাঁদের অভিভাবক সহ মোট ৯৬ জনের লালার নমুনা উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছিল করোনার পরীক্ষার জন্য। আজ সকালে সেই রিপোর্ট এসে পৌঁছায়। দেখা যায় সকলেরই রিপোর্ট নেগেটিভ। এখনও পর্যন্ত গোটা জেলায় ১২২৭ জনের পরীক্ষা করা হয়েছে। তবে স্বস্তির খবর প্রত্যেকেরই নেগেটিভ রিপোর্ট এসেছে।

- Advertisement -

আরও পড়ুন: পেট্রোল ও ডিজেলে অন্তঃশুল্ক বৃদ্ধি

ইঞ্জিনিয়ারিং ও চিকিৎসা বিজ্ঞানের পরীক্ষার প্রশিক্ষণের জন্য রাজস্থানের কোটায় গিয়েছিলেন কোচবিহারের বেশকয়েকজন পড়ুয়া। লকডাউনের জেরে তাঁরা সেখানে আটকে পড়ে। অবশেষে প্রশাসনের উদ্যোগে গত ১মে গভীর রাত ও ২মে সকালে তাঁদের কোচবিহারে ফিরিয়ে আনা হয়। তাঁদের সঙ্গে বেশকয়েকজন অভিভাবকও ছিলেন।

কোটা ফেরত কোচবিহারের পড়ুয়াদের করোনা রিপোর্ট নেগেটিভ| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

মদনমোহন বাড়ি সংলগ্ন আনন্দময়ী ধর্মশালা ও সাগরদিঘি সংলগ্ন একটি আবাসনে তাঁদেরকে পৃথকভাবে রাখা হয়। এরপর গতকাল তাঁদের প্রত্যেকের লালার নমুনা শিলিগুড়িতে পাঠানো হলে আজ সেই রিপোর্ট নেগেটিভ এসে পৌঁছায়।

এই বিষয়ে জেলাশাসক পবন কাদিয়ান বলেন, ‘গতকাল কোচবিহার থেকে পাঠানো প্রত্যেকটি নমুনা রিপোর্ট নেগেটিভ এসেছে। অর্থাৎ এখনও পর্যন্ত কোচবিহার জেলায় করোনার কোনও হদিস মেলেনি।’