প্রধান ও উপ-প্রধান অপসারণে বিজেপির সঙ্গে হাত মেলাল তিন তৃণমূল পঞ্চায়েত সদস্য

257

সামসী: শাসকদলের প্রধান সহ উপ-প্রধানকে অপসারিত করতে তলবি সভায় কংগ্রেস এবং বিজেপির সঙ্গে হাত মেলাল তৃণমূলের তিন পঞ্চায়েত সদস্য। ঘটনাটি চাঁচল-২ ব্লকের ক্ষেমপুর গ্রাম পঞ্চায়েতের৷ ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে৷

বিগত পঞ্চায়েত নির্বাচনে কংগ্রেস ও আরএসপির ঘর ভাঙিয়ে ক্ষেমপুর গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন করে তৃণমূল। প্রধান হন শম্পারানি সিনহা এবং উপ-প্রধান হিসেবে দায়িত্ব নেন লক্ষ্মী ওঁরাও। যদিও বিধানসভা ভোটের পর থেকেই প্রধান সহ উপ-প্রধানের বিরুদ্ধে দুর্নীতি সহ স্বজনপোষণ ও একনায়কতন্ত্রের অভিযোগ ওঠে৷ এরপরই কংগ্রেসের এক পঞ্চায়েত সদস্য এবং তিন তৃণমূল পঞ্চায়েত সদস্য বিজেপির সঙ্গে হাত মিলিয়ে অনাস্থা প্রস্তাব পেশ করেন। অনাস্থা প্রস্তাবের প্রেক্ষিতে ডাকা এদিনের তলবি সভায় অপসারিত হন প্রধান সহ উপ-প্রধান।

- Advertisement -

শাসকদলের চাঁচল-২ ব্লক সভাপতি হবিবুর রহমান মুখিয়া জানান, কেউ দলে থেকে দল বিরোধী কাজ করলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। অন্যদিকে বিজেপির রাজ্য যুব মোর্চার সহ-সভাপতি অভিষেক সিংহানিয়া জানান, পঞ্চায়েতের উন্নয়নের স্বার্থে সমর্থন জানানো হয়েছে মাত্র। চাঁচল-২ এর বিডিও দিব্যজোতি দাস জানান, পরবর্তীতে পঞ্চায়েত আইন মেনে প্রধান ও উপ-প্রধান গঠনের দিনক্ষণ ঠিক করা হবে।