বিরাটের দল টেস্টে ভারতের সেরা : সানি

হায়দরাবাদ : বিরাট কোহলির টেস্ট দল ভারতের ক্রিকেট ইতিহাসের সেরা। দেশকে আরও সাফল্য এনে দেবে এই দল।

বক্তার নাম সুনীল গাভাসকার। পুনেতে ভারত-ইংল্যান্ড সিরিজে ধারাভাষ্যের কাজ শেষ করে হায়দরাবাদ পৌঁছে গিয়েছিলেন সানি। সেখানে এমএল জয়সীমা স্মারক বক্তৃতা দিতে গিয়ে কোহলির টেস্ট দলকে ভারতীয় ক্রিকেট ইতিহাসের সর্বকালের সেরা বলে হইচই ফেলে দিয়েছেন তিনি। পরিবারের সঙ্গে দিন দুয়েক ছুটি কাটানোর জন্য পুনে থেকে মুম্বই পৌঁছানো বিরাট কিংবদন্তি গাভাসকারের এমন মন্তব্যে নিশ্চিতভাবে খুশি হয়েছেন। যদিও তাঁর প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

- Advertisement -

১ এপ্রিল চেন্নাই পৌঁছে কোয়ারান্টিন পর্ব শুরুর পর কোহলির আইপিএল ভাবনা কোন পথে যবে, সময় বলবে। তার আগে বিরাট ও তাঁর দলকে সানি যেভাবে আজ প্রশংসায় ভরিয়ে দিয়েছেন, তা চমকে দিয়েছে ভারতীয় ক্রিকেটমহলকে। সানি বলেন, পারফরমেন্স ও ধারাবহিকতার বিচারে কোহলির টেস্ট দল ভারতীয় ক্রিকেটের ইতিহাসে সেরা। এই দল আরও সাফল্য আনবে। বিরাটের টিম ইন্ডিয়ার প্রশংসার পাশে সাম্প্রতিক ক্রিকেট দুনিয়ায় বহু চর্চিত কিছু বিষয় নিয়ে নিজের ভাবনার কথা জানিয়েছেন দেশের সর্বকালের সেরা ওপেনিং ব্যাটসম্যান।

সানির মতে, ফিল্ড আম্পায়ারের সফট সিগনাল ব্যাপারটা খুব গুরুত্বপূর্ণ। ওই সিদ্ধান্ত অনায়াসে খেলার রং বদলে দিতে পারে। তাই এব্যাপারে নতুন করে ভাবনার প্রয়োজন রয়েছে। শুধু ফিল্ড আম্পায়ারের সফট সিগনালই নয়, নিয়মিত বদলে চলা আধুনিক ক্রিকেটে বাউন্ডারির মাপ আরও বড়ো করার প্রস্তাবও দিয়েছেন সানি। তাঁর মতে, বাউন্ডারির মাপ আর একটু বড়ো করলে বোধহয় ক্রিকেটের ভালোই হবে। আমার মনে আছে, শারজায় যখন খেলা হত, রিচার্ডস-গ্রিনিজ-লয়েডের মতো ব্যাটসম্যানরা ছক্কা মারতে গিয়ে বাউন্ডারিতে আউট হত। এখন মিস হিট হলেও বল ছক্কা হয়ে যায়। ফলে বোলারদের কথা ভেবে বাউন্ডারি একটু বড়ো করা যেতেই পারে, মনে করছেন তিনি।