অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মোমের মূর্তি গড়লেন সুশান্ত রায়

558

আসানসোল: বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের দেহ মুম্বাইয়ের আবাসন থেকে তিন মাস আগে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। তার মৃত্যুর রহস্যের কিনারা এখনও হয়নি। তদন্ত করছে সিবিআই। শুরু হয়েছে রাজনীতি। এরকম পরিস্থিতিতে সুশান্ত সিং রাজপুতের মোমের মূর্তির উন্মোচন হল আসানসোলে। আসানসোলের মহিশীলা কলোনির বাসিন্দা ভাস্কর্য শিল্পী সুশান্ত রায় প্রয়াত অভিনেতার মোমের মূর্তি তৈরি করছেন। সেই মোমের মূর্তি শিল্পীর মিউজিয়ামে রাখা হয়েছে। বৃহস্পতিবার মহালয়ার সকালে সুশান্তর মূর্তিটির আনুষ্ঠানিক উন্মোচন করা হয়।

মহালয়ায় দেবীপক্ষের সূচনার মতো একটা দিনে আসানসোলে সুশান্ত সিং রাজপুতকে দেখলেন শহরবাসী। একই চেহারা ও উচ্চতায় পরিচিত মুখের হাসি সহ সুশান্তকে শিল্পী সুশান্ত রায় নিপুনভাবে তুলে ধরেছেন তার কাজের মধ্য দিয়ে। একটি চেয়ারের হাতলে হাত দিয়ে পরিচিত হাসি মুখে দাঁড়িয়ে সুশান্ত। আর সেই চেয়ারে বসে কেউ ছবি তুলছেন। কেউবা তুলছেন নিজস্বিও। সাদা টি শার্ট উপরের বোতাম খোলা শার্টের সঙ্গে ডেনিমের জ্যাকেট। আনসেভ কিন্তু ট্রিমিং করা রাফ অ্যান্ড টাফ দাড়ির সঙ্গে ব্যাকব্রাশ চুল। একবার দেখলে মনে হবে চোখের সামনে সত্যিই দাঁড়িয়ে আছে সুশান্ত সিং রাজপুত।

- Advertisement -

শিল্পী সুশান্ত রায় বলেন, “ধোনি দ্য আনটোল্ড স্টোরি” দেখার পরে আমি এই অভিনেতার গুণমুগ্ধ হয়ে যাই। আমার মেয়েও সুশান্ত সিংয়ের ভক্ত। কিন্তু আচমকাই তার মৃত্যুতে আমরা সবাই খুব কষ্ট পেয়েছিলাম। তারপরেই অভিনেতাকে স্মৃতিতে রাখতে ও তার প্রতি সম্মান জানাতে তার মোমের মূর্তিটি তৈরি করার কথা ভাবি। গত দেড় মাসেরর বেশি সময়ের চেষ্টায় ৫ ফুট ১০ ইঞ্চির মূর্তিটি পূর্ণাঙ্গ রূপের করেছি। অন্যান্য সাধারণ মানুষের মত আমিও চাই তার অস্বাভাবিক মৃত্যুর পূর্ণাঙ্গ তদন্ত হোক।

উল্লেখ্য, আসানসোলের মোম শিল্পী সুশান্ত রায় বহু ব্যক্তিত্বর মোমের মূর্তি তৈরি করেছেন। কলকাতার নিউটাউনে মাদার তুসোর ওয়াক্স মিউজিয়ামের বেশিরভাগ মোমের মূর্তি তারই হাতের তৈরি। রাজস্থানের ওয়াক্স মিউজিয়ামেও তার তৈরি মূর্তি রয়েছে। ইতিমধ্যেই তিনি প্রয়াত মুখ্যমন্ত্রী জ্যোতি বসু, বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন, প্রাক্তন রাষ্ট্রপতি প্রয়াত প্রণব মুখোপাধ্যায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কপিল দেব, শচীন তেন্ডুলকর, সৌরভ গাঙ্গুলি, করুণানিধি, ফুটবলার শৈলেন মান্না, উত্তম কুমার, সূচিত্রা সেন, মান্না দে, রোনাল্ডো, মারাদোনা সহ বহু লোকের মূর্তি তৈরি করেছেন।

আসানসোলের মহিশীলা কলোনীতে তার নিজস্ব ওয়াক্স মিউজিয়ামে অনেক মূর্তি এখন রয়েছে। এবার সেখানে অমিতাভ বচ্চন, জ্যোতি বসু, কপিল দেব, শচীনের পাশেই শোভা পাবে সুশান্ত সিং রাজপুতের মূর্তি।