আত্মহত্যা নাকি খুন? সুশান্তের মৃত্যু আজও রহস্যে মোড়া

189

মুম্বই: সোমবার এক বছর পূর্ণ হল সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর। গতবছর ১৪ জুন মুম্বইয়ের বান্দ্রার ফ্ল্যাট থেকে অভিনেতার ঝুলন্ত দেহ উদ্ধার হয়। তাঁর মৃত্যু নাড়িয়ে দিয়ে গিয়েছিল দেশবাসীকে। আত্মহত্যা না খুন? ঠিক কী হয়েছিল সেদিন? এই নিয়ে শোরগোল পড়ে যায় সর্বত্র।

ছেলের মৃত্যুর পর কেকে সিং পুলিশে অভিযোগ জানান সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে। আত্মহত্যার প্ররোচনা এবং টাকা হাতানোর অভিযোগ আনেন তিনি। এদিকে ইন্ডাস্ট্রির বাইরের লোক হওয়ায় মানসিক চাপ, স্বজনপোষণ, মাদকচক্র ক্রমে মৃত্যু তদন্তের সঙ্গে জড়িয়ে যায়। সুশান্তের মৃত্যু রহস্য উদঘাটন করতে গিয়ে সামনে আসে বলিউডের মাদকযোগ। তদন্তে একাধিক নামজাদা তারকার নাম জড়িয়ে পড়ে।

- Advertisement -

আত্মহত্যা নাকি খুন? সুশান্তের মৃত্যু আজও রহস্যে মোড়া| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

গতবছর সুশান্তের মৃত্যুর খবর সামনে আসার পরই নেটমাধ্যমে বিচার চেয়ে পোস্টের ঝড় বইতে শুরু করে। সুশান্তের প্রাক্তন বান্ধবী অঙ্কিতা লোখাণ্ডেও এই নিয়ে সোচ্চার হন। সুশান্তের মৃত্যুর জন্য মূলত স্বজনপোষণকেই দায়ী করা হয়। এদিকে মৃত্যুর তদন্তে নেমে ১৭ জুন প্রথমে ‘দিল বেচারা’-র পরিচালক মুকেশ ছাবরাকে ডেকে পাঠানো হয়। এর পরদিনই ডাক পান রিয়া। একে একে আরও ১০ জনের বয়ান রেকর্ড করেন তদন্তকারীরা। গত ২৪ জুন সুশান্তের ময়নাতদন্তের পূর্ণাঙ্গ রিপোর্ট হাতে আসে। রিপোর্টে উল্লেখ ছিল, শরীরে কোনও আঘাতের চিহ্ন নেই। মূলত শ্বাসরোধ হয়ে মৃত্যু হয়েছে বলে জানান তদন্তকারীরা। কিন্তু বিষয়টি কিছুতেই মেনে নিতে পারছিলেন না তাঁর অনুরাগীরা। সিবিআই তদন্তের দাবি জোরদার হয়। রিয়া নিজে টুইটারে অমিত শা-র কাছে সিবিআই তদন্তের আর্জি জানান। ২৮ জুলাই রিয়ার বিরুদ্ধে বিহার পুলিশে এফআইআর দায়ের করেন সুশান্তের বাবা। তদন্তের জন্য বিহার পুলিশের একটি দল মুম্বই আসে। গত ৫ অগাস্ট সুশান্ত মৃত্যু রহস্যের তদন্তভার যায় সিবিআইয়ের হাতে। পাশাপাশি অভিনেতার আর্থিক তছরূপ সংক্রান্ত যাবতীয় অভিযোগ খতিয়ে দেখে ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

আত্মহত্যা নাকি খুন? সুশান্তের মৃত্যু আজও রহস্যে মোড়া| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

এদিকে যখন সিবিআই, ইডি তদন্ত করছে তখনই মাদকযোগের তদন্তে নামে নারকোটিকস কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। রিয়া ও তাঁর পরিবারকে জেরা করা হয়। গত ৪ সেপ্টেম্বর রিয়ার ভাই সৌভিক ও সুশান্তের বাড়ির ম্যানেজারকে গ্রেপ্তার করা হয়। টানা ৩ দিন জেরার পর এনসিবি-র হাতে গ্রেপ্তার হন রিয়া। মাদকযোগ তদন্তে বহু বলি তারকার নাম জড়িয়ে পড়ে। এর বেশ কয়েকদিন পর দিল্লি এইমস-এর ফরেন্সিক দল সুশান্তের ময়নাতদন্তের রিপোর্ট দেখে জানিয়ে দেয় এটি আত্মহত্যা ছিল। এরপর গত ৭ অক্টোবর জামিন পান রিয়া।

আজ সুশান্তের মৃত্যু এক বছর পূর্ণ হল। সোশ্যাল মিডিয়ায় অনেকেই স্মরণ করলেন অভিনেতাকে। সেই তালিকায় নাম রয়েছে তাঁর প্রাক্তন বান্ধবী অঙ্কিতারও। একবছর পরও কোথাও যেন আজও সুশান্তের মৃত্যুকে নিছক আত্মহত্যা বলে মানতে নারাজ তাঁর বহু অনুরাগী।