সুশীলের উপর চাপ বাড়াচ্ছে দিল্লি পুলিশ

নয়াদিল্লি : খুনের মামলায় অভিযুক্ত কুস্তিগির সুশীল কুমারের উপর চাপ বাড়াচ্ছে দিল্লি পুলিশ। তাঁর অফিসার অন স্পেশাল ডিউটির সুবিধা কাড়তে উদ্যোগী হয়েছেন তদন্তকারীরা।

ভারতীয় রেলের অফিসার সুশীল স্পেশাল ডিউটির সুবিধা পান। তাঁর পোস্টিং দিল্লির ছত্রশাল স্টেডিয়ামে। এফআইআর দায়ের হওয়ার পরও সুশীল ওএসডি আছেন বলে জানিয়েছে পুলিশ। ইতিমধ্যেই দিল্লিতে ক্ষমতায় থাকা আম আদমি পার্টিকে এই নিয়ে চিঠি দেওয়া হয়েছে। তবে দিল্লি সরকার বা রেল মন্ত্রককে কোনও চিঠি দেওয়া হয়েছে কি না স্পষ্ট নয়। এর আগে তাঁর নামে লুকআউট নোটিশ জারি করেছে দিল্লি পুলিশ। অন্যদিকে, ভুরা নামে রোহতকের এক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে সুশীল সম্পর্কে নানা তথ্য পেয়েছে পুলিশ। এই ব্যক্তি একসময় সুশীলের ব্যবসা দেখাশোনার দায়িত্বে ছিলেন। তবে কিছু বছর আগে এই দায়িত্ব অজয় ও ভূপেন্দ্র নামে দুইজনকে দিয়েছেন সুশীল। ফরিদাবাদের বাসিন্দা ভূপেন্দ্রের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ রয়েছে। ভুরা পুলিশকে জানিয়েছেন, তিনি সুশীলকে হরিদ্বারে এক যোগ গুরুর আশ্রমে নিয়ে গিয়েছিলেন।

- Advertisement -

ছত্রশাল স্টেডিয়ামে সাগর ধনখড় নামে বছর তেইশের কুস্তিগিরকে পিটিয়ে মারার ঘটনায় সুশীলের নাম জড়িয়েছে। অভিযোগ, তাঁর নির্দেশেই সাগর ও তাঁর দুই বন্ধুকে মারধর করা হয়। এমনকি সেসময় তিনি ঘটনাস্থলে ছিলেন। বিষয়টি নিয়ে খুন, অপরাধমূলক ষড়যন্ত্র ও অপহরণের পাশাপাশি অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। এরপরই গা ঢাকা দিয়েছেন তিনি। সুশীল একমাত্র ভারতীয় কুস্তিগির যিনি বিশ্ব চ্যাম্পিয়ন এবং একমাত্র ভারতীয় যিনি অলিম্পিক ব্যক্তিগত ইভেন্টে দুটি পদক জিতেছেন। এমন হাইপ্রোফাইল ক্রীড়াবিদ খুনের মামলায় প্রধান অভিযুক্ত হওয়ায় এই খেলার জনপ্রিয়তা ধাক্কা খাবে বলে মনে করছেন কুস্তি অ্যাসোসিয়েশনের কর্তারা।