মিড-ডে মিলের টাকা নয়ছয়ের অভিযোগে সাসপেন্ড প্রধান শিক্ষককে জেরা

34

রায়গঞ্জ: মিড-ডে মিলের টাকা নয়ছয়ের অভিযোগে রায়গঞ্জের মহারাজা হাট হাই স্কুলের প্রধান শিক্ষককে টানা জেরা করলেন ব্লক ও জেলা প্রশাসনের কর্তারা। অন্যদিকে, তদন্তের স্বার্থে স্কুলের ব্যাঙ্ক পাশ বই সহ অন্যান্য নথি বাজেয়াপ্ত করা হয়েছে রবিবার। যদিও ব্লক ও জেলা প্রশাসনের কর্তারা অবশ্য এনিয়ে কোনও মন্তব্য করতে চাননি। একইভাবে মুখে কুলুপ এঁটেছেন খোদ প্রধান শিক্ষক বিপ্লব সরকার।

সূত্রের খবর, এদিন জিজ্ঞাসাবাদ পর্বে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে মিড-ডে মিল বাবদ বরাদ্দ ৮ লক্ষ টাকার হিসেব মেলাতে পারেননি ওই প্রধান শিক্ষক। সেক্ষেত্রে তাঁকে আগামীকাল অর্থাৎ সোমবার অবধি সময় দেওয়া হবে বলে জানা গিয়েছে। এই সময়ের মধ্যে ৮ লক্ষ টাকার হিসেব মেলাতে না পারলে প্রধান শিক্ষকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে পারে ব্লক ও জেলা প্রশাসনের কর্তারা।

- Advertisement -

মিড-ডে মিলের টাকা নয়ছয় সহ একাধিক অনিয়মের অভিযোগে চলতি মাসের প্রথম সপ্তাহে মাহারাজা হাট হাইস্কুলের প্রধান শিক্ষককে সাসপেন্ড করে মধ্য শিক্ষা পর্ষদ। এরপরই অনিয়মের অভিযোগে তদন্তের দাবি উঠতে শুরু করে। অন্যদিকে, বাম শিক্ষক সংগঠনের তরফে অবশ্য দাবি করা হয়েছে প্রধান শিক্ষক বিপ্লব সরকার রাজনীতির শিকার। তবে, সঠিক কী ঘটেছে তা অবশ্য তদন্ত শেষেই স্পষ্ট হবে বলেই দাবি স্কুলের একাংশ শিক্ষক সহ কর্মীদের।