দক্ষিণবঙ্গ ফেরত সন্দেহভাজন মহিলা কোয়ারান্টিনে

348

জাকির হোসেন, ফেশ্যাবাড়ি: দক্ষিণবঙ্গ ফেরত সন্দেহভাজন এক মহিলাকে শুক্রবার রাতে কোয়ারান্টিনে পাঠাল প্রশাসন। মাথাভাঙ্গা-২ ব্লকের প্রেমেরডাঙ্গার খট্টিমারি উপস্বাস্থ্যকেন্দ্রে ঠাই হয়েছে তাঁর। যার জেরে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। যদিও প্রশাসনের তরফে গুজবে কান না দেওয়ার আবেদন জানানো হয়েছে। ওই মহিলা দক্ষিণবঙ্গের এক বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া বলে জানা গিয়েছে। পুলিশি প্রহরায় কোয়ারান্টিনে থাকার পর শারীরিক পরীক্ষা করে তাঁদের ছাড়া হবে বলে স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে।

প্রশাসন সূত্রে খবর, সম্প্রতি ওই পড়ুয়া ব্লকের আঙ্গারকাটা পাড়ডুবি এলাকায় নিজের বাড়িতে আসেন। প্রশাসন খবর পেয়ে শুক্রবার রাতে তাঁকে প্রেমেরডাঙ্গার খট্টিমারি উপস্বাস্থ্যকেন্দ্রে মহিলা কোয়ারান্টিনে থাকার বন্দোবস্ত করে। স্বাস্থ্য দপ্তর সূত্রে আরও জানা গিয়েছে, ওই পড়ুয়া ছাড়াও আরও এক মহিলাকে কোয়ারান্টিনে পাঠানো হয়েছে। ওই মহিলার বাড়ি ব্লকের উনিশবিশা এলাকায়। তিনি মেখলিগঞ্জের চ্যাংরাবান্ধা এলাকায় পুলিশের চেকিংয়ের সময় ধরা পড়েন। কথাবার্তায় অসংগতি থাকায় তাকেও কোয়ারান্টিনে পাঠানো হয়। ব্লক প্রশাসনের তরফে কোয়ারান্টিনে থাকাকালীন তাঁদের সবরকম ব্যবস্থা করা হয়েছে। বর্তমানে কড়া পুলিশি নজরদারি রাখা হয়েছে বলে পুলিশ জানিয়েছেন।

- Advertisement -

এদিন মাথাভাঙ্গা-২ ব্লক স্বাস্থ্য আধিকারিক (বিএমওএইচ) ডাঃ সুভাষ গায়েন বলেন, সন্দেহভাজন ওই দুজন মহিলার কথাবার্তায় অসংগতি থাকায় কোনওরকম ঝুঁকি না নিয়ে লেডি কোয়ারান্টিনে পাঠানো হয়েছে। তাঁদের শারীরিক পরীক্ষা চলছে। প্রশাসনের তরফে সমস্ত রকম ব্যবস্থা করা হয়েছে। কোনওরকম গুজবে কান না দেওয়ার আবেদন জানানো হয়েছে। এব্যাপারে ব্লকের বিডিও রজতরঞ্জন দাসকে একাধিকবার টেলিফোন করা হয়। তিনি ফোন না ধরায় তাঁর প্রতিক্রিয়া মেলেনি।