প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেন্দুর বৈঠক, কী আলোচনা হল?  

110

নয়াদিল্লি: বুধবার দুপুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিন দুপুর বারোটা নাগাদ বৈঠক শুরু হয়। তা প্রায় ৪০ মিনিট ধরে চলে। সেই বৈঠকে কী কী বিষয়ে আলোচনা হয়েছে, তা নিয়ে চর্চা চলছে রাজ্য রাজনীতিতে।

দলের শীর্ষ নেতৃত্বের জরুরি তলবে মঙ্গলবার দিল্লি যান নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী। গতকাল তিনি বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শা’র সঙ্গে বৈঠক করেন। ভোট পরবর্তী সময়ে রাজ্যে বিজেপি কর্মী-সমর্থকদের ওপর হামলা, করোনা পরিস্থিতি, ইয়াস ইত্যাদি নিয়ে তাঁদের সঙ্গে শুভেন্দুর আলোচনা হয়েছে বলে সূত্রের খবর।

- Advertisement -

তবে প্রধানমন্ত্রীর সঙ্গে কী কী নিয়ে তাঁর আলোচনা হয়েছে সেবিষয়ে বিশদে কিছু না জানা গেলেও সূত্র মোতাবেক, প্রধানমন্ত্রীর কাছেও এরাজ্যে ভোট পরবর্তী সময়ে রাজনৈতিক হিংসার বিষয়টি তুলে ধরেছেন শুভেন্দু। পাশাপাশি তিনি সিএএ চালুর আর্জিও জানিয়েছেন বলে খবর।

বিধানসভা নির্বাচনে প্রত্যাশা অনুযায়ী ফল হয়নি বিজেপির। ৭৭টি আসন পেলেও তা বাংলার ক্ষমতা দখলের জন্য যথেষ্ট ছিল না। ভোটের আগে যাঁরা অন্য দল থেকে এসে বিজেপিতে নাম লিখিয়েছিলেন, তাঁদের অনেকেই পদ্ম-সঙ্গ ত্যাগ করেছেন বা করতে চলেছেন। এমন পরিস্থিতিতে রাজ্যে কিছুটা ব্যাকফুটে দল। বিজেপি সূত্রের খবর, আগামীতে বাংলায় দলের সাংগঠনিক কাজকর্ম কোন পথে এগোবে, সেসব নিয়ে আলোচনার জন্যই শুভেন্দুকে জরুরিভিত্তিতে দিল্লিতে ডেকে পাঠিয়েছেন দলের শীর্ষ নেতৃত্ব।