স্বাস্থ্যবিধি অমান্য করা মানুষদের নমুনা সংগ্রহের কাজ শুরু

505

হলদিবাড়ি: করোনা আবহে স্বাস্থ্যবিধি অমান্য করে মাস্ক না পরে হলদিবাড়ি বাজারে আসা সাধারণ মানুষদের ততক্ষণাৎ সেখানেই নমুনা সংগ্রহের কাজ শুরু হল। আর এই কাজ করতে গিয়ে প্রতিনিয়ত পথচলতি মানুষদের ক্ষোভের মুখে পড়তে হচ্ছে স্বাস্থ্যকর্মী, পুলিশকর্মী, পুরকর্মী সহ প্রশাসনিক আধিকারিকদের। তবুও নিজেদের কর্তব্য চালিয়ে যাচ্ছেন তাঁরা।

বুধবার দুপুর থেকে এমনই দৃশ্য চোখে পড়েছে হলদিবাড়ি শহরের প্রাণকেন্দ্র ট্রাফিক মোড় এলাকায়। সেখানে হলদিবাড়ি ব্লক স্বাস্থ্য দপ্তর ও পুর স্বাস্থ্য দপ্তরের উদ্যোগে রীতিমতো শিবির করে পথচলতি মানুষদের নমুনা সংগ্রহ করা হচ্ছে। র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে সঙ্গে সঙ্গে সেই রিপোর্ট জানিয়ে দেওয়া হচ্ছে।

- Advertisement -

মাস্কহীন পথচলতি মানুষদের টেস্ট করাতে স্বাস্থ্যকর্মী, পুলিশকর্মী, পুরকর্মীদের পাশাপাশি পথে নেমেছেন মেখলিগঞ্জের মহকুমা শাসক রামকুমার তামাং, বিডিও তাপসী সাহা, এসিওএমএইচ ডাঃ জয়দীপ সরকার, বিএমওএইচ ডাঃ তাপসকুমার দাস, আইসি দেবাশিস বসু, পুরসভার স্বাস্থ্যকর্মী শরবিন্দু ঘোষ, পার্থপ্রতিম ধর প্রমুখ।

বিডিও তাপসী সাহা বলেন, ‘উৎসব পরবর্তীতে করোনা সংক্রমণের সংখ্যা হু হু করে বৃদ্ধি পাচ্ছে। কিন্তু অনেকেই শিবিরে উপস্থিত হয়ে টেস্ট করতে অনিচ্ছা প্রকাশ করছেন। তাই এমন উদ্যোগ নেওয়া হয়।’