হরিশ্চন্দ্রপুরে পরিযায়ী শ্রমিকদের লালারস পরীক্ষা শুরু হল

358

সৌরভ কুমার মিশ্র, হরিশ্চন্দ্রপুর: করোনা ভাইরাস সংক্রমতিদের চিহ্নিতকরণের উদ্দেশ্যে হরিশ্চন্দ্রপুর ১ নং ব্লক হাসপাতলে লালারস পরীক্ষা শুরু হল। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, বুধবার হরিশ্চন্দ্রপুর ১ নং ব্লক এলাকার কোয়ারান্টিন সেন্টারগুলিতে থাকা পরিযায়ী শ্রমিকদের লালারসের পরীক্ষার কাজ শুরু করা হয়েছে।

এদিন হরিশ্চন্দ্রপুর হাসপাতাল সংলগ্ন আইটিআই কলেজের কোয়ারান্টিন সেন্টারে লালারসের পরীক্ষা শুরু হয়েছে। এই প্রসঙ্গে হরিশ্চন্দ্রপুর ১ নং ব্লক স্বাস্থ্য আধিকারিক অমল কৃষ্ণ মণ্ডল জানান, ‘আমরা আজ থেকে ব্লকে লালারস সংগ্রহের কাজ শুরু করলাম। আপাতত বিভিন্ন কোয়ারান্টিন সেন্টারে থাকা ভিন রাজ্য থেকে আসা শ্রমিকদের লালারস সংগ্রহ করা হবে। এই লালারসের নমুনা আমরা জেলায় পাঠিয়ে দেব। সেখান থেকেই নির্দিষ্ট সময়ে রিপোর্ট আসবে।’ রিপোর্টের ওপর ভিত্তি করেই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন অমলবাবু।

- Advertisement -

এদিকে মালদা জেলাতেই ইতিমধ্যে দুটি করোনা পজিটিভ রোগী ধরা পড়ায় আতঙ্ক ছড়িয়েছে হরিশ্চন্দ্রপুর থানা এলাকাজুড়ে। স্থানীয় বাসিন্দাদের দাবি, এলাকার প্রত্যেকেরই স্বাস্থ্যদপ্তর থেকে লালারস পরীক্ষা করা হোক। পাশাপাশি তাঁদের দাবি, শুধু কোয়ারান্টিন সেন্টারে থাকা নয় বাইরে থেকে আসা হোম কোয়ারান্টিনে থাকা প্রত্যেকেরই লালারসের নমুনা স্বাস্থ্যদপ্তরের তরফে সংগ্রহ করা হোক।