শহরে আবর্জনা ফেলে বিক্ষোভ অব্যাহত সাফাইকর্মীদের

102

শিলিগুড়ি: বুধবারের পর বৃহস্পতিবারও শিলিগুড়ি পুরনিগমের সাফাইকর্মীদের আন্দোলনের জেরে নাগরিক পরিষেবা পুরোপুরিভাবে বন্ধ। শিলিগুড়ি পুরনিগমের জায়গাতে বসবাসকারী সাফাইকর্মীদের জমির পাট্টা প্রদান,দীর্ঘদিন যাবত অস্থায়ীকর্মীরূপে কর্মরত সাফাইকর্মীদের স্থায়ীকরন সহ একাধিক দাবিতে আন্দোলনে শামিল হয়েছেন তাঁরা।

উত্তরবঙ্গ সাফাই কর্মচারী সমিতির তরফ থেকে এদিন বিক্ষোভ মিছিল শুরু হয় বাঘা যতীন পার্ক সংলগ্ন এলাকা থেকে। যা শেষ হয় এয়ার ভিউ মোড়ে। যদিও বিক্ষোভ মিছিলের মাঝেই দফায় দফায় ক্ষোভ বিক্ষোভ দেখাতে থাকেন সাফাই কর্মীরা। একাধিক জায়গায় ভ্যাট উলটে মাঝ রাস্তায় নোংরা আবর্জনাও ছড়িয়ে দেন তাঁরা। সমিতির সভাপতি কিরণ রাউত জানিয়েছেন, তাঁদের দাবিদাওয়া পূরণ না হওয়া পর্যন্ত লাগাতার আন্দোলন চলবে। এদিকে এদিন সাফাইকর্মীদের দাবি শুনতে সমিতির কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেন শিলিগুড়ি পুরনিগমের প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান অশোক ভট্টাচার্য।

- Advertisement -

অভিযোগ, শিলিগুড়ি পুরনিগমের অধীন ২ হাজার ৫৭১ জন সাফাইকর্মী কর্মরত রয়েছেন। যার মধ্যে মাত্র ৩৭১ জন স্থায়ীকর্মী। বাকি কর্মীরা মাসিক ৬ হাজার থেকে ৭ হাজার টাকা বেতনে কাজ করছেন। কাজে না আসলে অস্থায়ী কর্মীদের দৈনিক হাজিরাও মেলেনা। এমন পরিস্থিতিতে দাবি পূরণ না হলেও আরও বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেওয়া হয়েছে তাদের তরফে। আগামী শনিবার শিলিগুড়ির বাঘা যতীন পার্কে সাফাইকর্মীদের তরফে বিক্ষোভ সমাবেশের ডাক দেওয়া হয়েছে।