পথ নিরাপত্তা নিয়ে জেলা ট্রাফিকের ট্যাবলো উদ্বোধন ঘোষপুকুরে

284

ফাঁসিদেওয়া, ২২ জানুয়ারিঃ ঘোষপুকুর থেকে পথ নিরাপত্তা ট্যাবলোর উদ্বোধন করা হল। জাতীয় পথ নিরাপত্তা মাস উপলক্ষ্য ১৮ জানুয়ারি থেকে ফাঁসিদেওয়া-ঘোষপুকুর ট্রাফিকের পক্ষ থেকে পথ নিরাপত্তা নিয়ে নানান কর্মসূচি শুরু করা হয়েছে। শুক্রবার ফাঁসিদেওয়া ব্লকের ঘোষপুকুরে দার্জিলিংয়ের ডিএসপি ট্রাফিক অরিন্দম অধিকারী একটি ট্যাবলোর উদ্বোধন করেন।

এদিন খড়িবাড়ি উচ্চ বিদ্যালয়ের এনসিসি-র ছেলে-মেয়ে, গাড়ির চালক, ফাঁসিদেওয়ার বিভিন্ন ক্লাবের সদস্যদের নিয়ে পথ সচেতনতা প্রচারের লক্ষ্যে একটি বাইক মিছিলও করা হয়েছে। সেটি ঘোষপুকুরে শুরু হয়ে ফাঁসিদেওয়া, মহম্মদ বক্স, গোয়ালটুলি মোড় পরিক্রমা করে ফের ঘোষপুকুরে গিয়ে শেষ হয়। একইসঙ্গে, পথ নিরাপত্তার কথা মাথায় রেখে গাড়ির চালকদের জন্য বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবিরে আয়োজন করা হয়। সেখানে স্থানীয় বাসিন্দা এবং গাড়ির চালক সহ মোট ১৫৫ জনের চোখ পরীক্ষা করা হয়েছে।

- Advertisement -

ট্রাফিক পুলিশের কর্মসূচিতে ফাঁসিদেওয়া-ঘোষপুকুর ট্রাফিক ওসি সঞ্জীব দত্ত, বিধাননগর ট্রাফিক ওসি হেমন্ত খাতি সহ পুলিশের আধিকারিকরাও উপস্থিত ছিলেন। এছাড়াও, ৩১ এবং ২৭ নম্বর জাতীয় সড়ক প্রজেক্ট ডিরেক্টর প্রদ্যুৎ দাশগুপ্ত, পূর্ত দপ্তরের রোড সেফটি ইঞ্জিনিয়ার ট্রাফিক পুলিশের এই কর্মসূচিতে হাজির হয়েছিলেন। সঞ্জীব দত্ত জানিয়েছেন, ট্যাবলোটি গোটা জেলার ১২ টি ট্রাফিক গার্ডে পরিক্রমা করবে। ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত পথ নিরাপত্তা নিয়ে তাঁদের বিভিন্ন কর্মসূচি রয়েছে।