তালিবানরা পাকিস্তানেই প্রশিক্ষণ পেয়েছে, দাবি আফগান সংগীতশিল্পীর

116

নয়াদিল্লি: তালিবানরা পাকিস্তানেই প্রশিক্ষণ পেয়েছে, এমনই বিস্ফোরক দাবি করলেন আফগানিস্তানের পপ তারকা আরিয়ানা সাইদ। একটি সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, তালিবানকে মদত দিচ্ছে পাকিস্তান। সেকারণে ইমরান সরকারকে কোনও অর্থ সাহায্য না করার আর্জি জানিয়েছেন আফগান পপ তারকা। পাশাপাশি বিপদের দিনে পাশে থাকার জন্য ভারতকে ধন্যবাদও জানিয়েছেন তিনি।

আরিয়ানা জানান, তিনি আফগানিস্তানের বাইরে আছেন। কিন্তু যাঁরা সেখানে রয়েছেন, তাঁদের জন্য চিন্তিত আরিয়ানা। ২০ বছর আগে তাঁরা যে পরিস্থিতির মুখোমুখি হয়েছিলেন ফের সেই একই পরিস্থিতির মুখোমুখি হতে হচ্ছে আফগানদের। আরিয়ানা আরও বলেন, ‘আফগানিস্তানের সকল জনগণের তরফে আমি ভারতকে ধন্যবাদ জানাচ্ছি। ভারতই আমাদের প্রকৃত বন্ধু।’

- Advertisement -

বন্দুকের জোরে দুই দশক পর আফগানিস্তানে ক্ষমতা দখল করেছে তালিবান। গুলি করে মানুষ খুন করা এদের কাছে কোনও ব্যাপারই নয়। কিন্তু এবার সামনে এসেছে তালিবানের আরও একটি ভয়ানক রূপ। মহিলাদের মৃতদেহও ধর্ষণ করতে ছাড়ছে না তালিবান জঙ্গিরা, এমনই দাবি করেছেন দিল্লিতে আশ্রয় নেওয়া মুসকান নামে আফগানিস্তানের এক মহিলা পুলিশকর্মী।

তিনি জানান, তালিবানরা বাড়ি থেকে মহিলাদের তুলে নিয়ে যাচ্ছে। তাঁদের ধর্ষণ করছে, খুন করছে। অনেক তালিবান জঙ্গি রয়েছে, যারা মহিলাদের মৃতদেহ ধর্ষণ করেও আনন্দ পায়, এমনই দাবি মুসকানের। তাঁর কথা শুনে শিউড়ে উঠেছেন শুভবুদ্ধি সম্পন্ন সকলেই।