৩১ অগাস্ট অবধি লকডাউন ঘোষণা করল এই রাজ্য

ফাইল ছবি

অনলাইন ডেস্ক: ৩১ অগাস্ট অবধি লকডাউন ঘোষণা করল তামিলনাড়ু। সারা রাজ্যব্যাপি চলা এই লকডাউনে কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হবে বলে জানা গিয়েছে। তবে প্রতি রবিবার কমপ্লিট লকডাউন থাকবে রাজ্য।

করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। তারপরেই রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ২,৩৪,১১৪। সুস্থ হয়েছে ১,৭২,৮৮৩। মৃত্যু হয়েছে ৩,৭৪১ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫৭,৪৯০।

- Advertisement -

করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ার কারণেই রাজ্যজুড়ে লকডাইনের সিদ্ধান্ত নিল তামিলনাড়ু সরকার। প্রতিদিনই তামিলনাড়ু করোনা সংক্রমণ হু হু করে বাড়ছে। গত ২৪ ঘন্টায় সেখানে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৪২৬ জন। একদিনে মৃত্যু হয়েছে ৮২ জনের।

এদিকে দেশের করোনা পরিস্থিতিও ক্রমেই খারাপ হচ্ছে। ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ৫০,০০০ ছাড়াল। গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৫২,১২৩ জন। একদিনে মৃত্যু হয়েছে ৭৭৫ জনের।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫,৮৩,৭৯২। তার মধ্যে সুস্থ হয়েছেন ১০,২০,৫৮২ জন। মৃত্যু হয়েছে ৩৪,৯৬৮ জনের। অর্থাৎ, দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫,২৮,২৪২।