কর্তব্যরত পুলিশ আধিকারিকের ওপর প্রাণঘাতী হামলা

69

তপন: কর্তব্যরত এক পুলিশ আধিকারিকের ওপর ছুরি নিয়ে হামলা চালানোর অভিযোগ উঠল এক ভবঘুরের বিরুদ্ধে। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে দক্ষিণ দিনাজপুরের তপনে। ছুরির আঘাতে জখম হন বিজন চৌধুরী (৫৭) নামে ওই পুলিশ আধিকারিক। তিনি তপন থানায় এএসআই পদে কর্মরত। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে তপন হাসপাতাল পাড়া এলাকায়। আহত পুলিশ অফিসারের চিকিৎসা চলছে বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে। অভিযুক্ত ভবঘুরে হাসের সরকার (৫৮)-কে আটক করেছে পুলিশ।

জানা গিয়েছে, তপন থানার রামপুর এলাকার বাসিন্দা হাসের সরকার। প্রায় ২০ বছর ধরে তিনি মানসিক রোগে ভুগছেন। বহরমপুর মানসিক হাসপাতালে তাঁর চিকিৎসা চলছিল। গতকাল রাত সাড়ে ১১টা নাগাদ হাসের লাঠি, ছুরি ও ইট পাটকেল নিয়ে তপন চৌরঙ্গিতে ঘুরে বেড়াচ্ছিলেন। রাতের অন্ধকারে ছুরি নিয়ে ঘুরে বেড়ানোর খবর পায় তপন থানার পুলিশ। সেইমতো তপন থানার কর্তব্যরত এএসআই বিজন চৌধুরী তাঁকে নিরস্ত্র করতে যান। সেই সময় আচমকাই ওই পুলিশ আধিকারিকের ওপর চড়াও হয় অভিযুক্ত। ওই পুলিশ আধিকারিকের মাথায় ছুরি দিয়ে আঘাত করা হয় বলে অভিযোগ।

- Advertisement -

বিষয়টি নজরে আসতে পুলিশকর্মী ও সিভিক ভলান্টিয়াররা এসে বিজনবাবুকে উদ্ধার করেন। তড়িঘড়ি তাঁকে তপন গ্রামীণ হাসপাতালে পাঠানো হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাঁকে বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে রফের করা হয়। এদিকে, রাতেই তপন থানার আইসি দীপোজ্জ্বল ভৌমিকের নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে যায়। অভিযুক্ত ভবঘুরেকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। শনিবার অভিযুক্তকে বালুরঘাট জেলা আদালতের মাধ্যমে বহরমপুর মানসিক হাসপাতালে পাঠানোর তৎপরতা শুরু করেছে।

এবিষয়ে জেলা পুলিশ সুপার রাহুল দে জানিয়েছেন, পুলিশ আধিকারিককে আঘাত করার ঘটনায় একটি মামলা হয়েছে। যিনি আঘাত করেছেন তাঁকে আদালতে পাঠানো হয়েছে। পাশাশাশি তাঁকে বহরমপুরে চিকিৎসার জন্য পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।