নতুন বছরের প্রথমদিন তারাপীঠে পুণ্যার্থীদের ভিড়

224

আশিস মণ্ডল, রামপুরহাট: নতুন বছরের প্রথম দিনই তারাপীঠে পুর্ণ্যার্থীদের ভিড় উপচে পড়ল। কেউ কেউ পিকনিকের জন্য ভিড় জমিয়েছেন তারাপীঠে, আবার কেউ বছরের প্রথম দিন পুজো দিয়ে সারা বছর ভালোভাবে যেন কাটে সেই কামনা করতেই তারাপীঠে ভিড় জমিয়েছেন।

করোনা আবহে মাস তিনেক বন্ধ ছিল তারাপীঠ মন্দির। রথযাত্রার দিন মন্দির খোলা হলেও পুণ্যার্থীদের তেমন দেখা মেলেনি। ফলে মন ভার ছিল তারাপীঠে ব্যবসায়ী থেকে সর্বস্তরের মানুষের। কিন্তু নতুন বছরের প্রথম দিন আর গৃহবন্দি থাকতে চাননি মানুষ। এদিন ভোর থেকে মন্দিরে পুজো দেওয়ার লম্বা লাইন দেখা গিয়েছে।

- Advertisement -

নতুন বছরের প্রথমদিন তারাপীঠে পুণ্যার্থীদের ভিড়| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

তারাপীঠে পুজো দিতে আসা কলকাতার ভারতী ঘোষ বলেন, ‘করোনার জন্য দীর্ঘদিন ধরে বাড়িতে বন্দি ছিলাম। ইচ্ছে থাকলেও তারাপীঠে এসে তারা মায়ের পুজো দেওয়া সম্ভব হয়নি। কিন্তু নতুন বছরে আর মন মানল না। তাই প্রথম দিনে পুজো দিয়ে কামনা করলাম করোনা মুক্ত করে সকলকে সুখে শান্তিতে রাখার।’ মন্দির কমিটির সভাপতি তারাময় মুখোপাধ্যায় বলেন, ‘করোনার জন্য অনেকে এতদিন আসতে পারেনি। তাই নতুন বছরের প্রথম দিন দূরদুরান্ত থেকে বহু ভক্ত ভিড় জমিয়েছিলেন। পুর্ণ্যার্থীদের জন্য অনেক রাত পর্যন্ত মন্দিরের গেট খোলা থাকবে। পুজো দিতে এসে কেউ যেন ফিরে না যান সেদিকে লক্ষ্য রেখেই এই ব্যবস্থা করা হয়েছে।’ শুধু পুজো নয়, অনেকে বছরের প্রথম দিনে পিকনিক স্পট হিসাবে তারাপীঠকে বেছে নিয়েছেন। এদিন অনেকে ভিড় জমিয়েছেন তারাপীঠের উত্তরে মুণ্ডমালিনীতলা এলাকায়। সেখানেও বহু মানুষ দ্বারকা নদীর চরে পিকনিক সেরেছেন। সব মিলিয়ে নতুন বছরের প্রথম দিনে জমজমাট তারাপীঠ।