পাখির চোখ ফালাকাটা উপনির্বাচন, পলাশবাড়িতে তৃণমূলের বৈঠক

635
পলাশবাড়িতে তৃণমূল কংগ্রেসের আইটি সেলের কর্মশালা।

পলাশবাড়ি: আলিপুরদুয়ার-১ ব্লকের পলাশবাড়ির পূর্ব কাঁঠালবাড়ি গ্রাম পঞ্চায়েতটি ফালাকাটা বিধানসভা কেন্দ্রের অধীন। গত পঞ্চায়েত ও লোকসভা নির্বাচনে বিজেপির থেকে ভোট কম পাওয়ায় তৃণমূল কংগ্রেসের রাজ্য নেতৃত্ব এই গ্রাম পঞ্চায়েতে বিশেষ নজর দেওয়ার দায়িত্ব দিয়েছেন দলের আলিপুরদুয়ার-১ ব্লক সভাপতি তথা জেলা পরিষদের সহকারি সভাধিপতি মনোরঞ্জন দে-কে। যুব সমাজের ভোট টানার জন্য দলের আইটি সেলকে কাজে লাগানোর সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল। ফালাকাটা উপনির্বাচনকে পাখির চোখ করে মঙ্গলবার পলাশবাড়িতে একটি বৈঠক হয়। সেখানে দলের প্রায় তিনশোজন কর্মীকে সোশ্যাল মিডিয়ার ব্যাপারে প্রশিক্ষণ দেওয়া হয়।

আগামী নভেম্বর মাসেই ফালাকাটায় উপনির্বাচন হচ্ছে। সেকারণে সব রকমের প্রস্তুতি নিতে শুরু করেছেন তৃণমূল কংগ্রেস নেতারা। এখন বুথে বুথে কর্মী সভা হচ্ছে। ছাত্র ও যুব সমাজের একটি বড় অংশ বর্তমানে সোশ্যাল মিডিয়ায় বুঁদ হয়ে রয়েছেন। যুব সমাজের ভোট টানার ক্ষেত্রে সোশ্যাল মিডিয়াকে কাজে লাগানোর সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল। সূত্রের খবর, উপনির্বাচনের জন্য কীভাবে প্রচার করতে হবে, যুব সমাজকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কীভাবে আকৃষ্ট করতে হবে, সেই বিষয়ে এদিন পলাশবাড়িতে বৈঠক ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

- Advertisement -

মঙ্গলবার দলের বৈঠকে মনোরঞ্জন দে ছাড়াও উপস্থিত ছিলেন দলের আইটি সেলের কালীদাস সরকার, সুব্রত সরকার, নিরঞ্জন রায়, শ্রীবাস রায় প্রমুখ। ব্লকের ১১টি অঞ্চলের ২৮০ জন সদস্যকে এদিনের কর্মশালায় সোশ্যাল মিডিয়ার ব্যাপারে প্রশিক্ষণ দেওয়া হয়। বৈঠক ও কর্মশালা প্রসঙ্গে মনোরঞ্জন দে বলেন, ‘উপনির্বাচনের জন্য দলের আইটি সেলের কর্মীরাও কাজ করছেন। রাজ্য সরকারের উন্নয়নমূলক প্রকল্প ও দলের প্রচারে কর্মীরা যাতে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আরও সক্রিয়ভাবে অংশ নেন সেজন্যই এদিন কর্মশালার আয়োজন করা হয়েছে।’