অবৈধ আল্ট্রাসাউন্ড সেন্টার সিল করল টাস্ক ফোর্স

92

কিশনগঞ্জ: অবৈধ প্যাথলজিক্যাল ল্যাব ও আল্ট্রাসাউন্ড কেন্দ্রের বিরুদ্ধে অভিযানে নামল জেলা টাস্ক ফোর্স। কিশনগঞ্জের জেলা সদর ও সাতটি ব্লকের গ্রামাঞ্চলে স্বাস্থ্য দফতরের নির্দেশ অমান্য করে এই অবৈধ কারবার রমরমিয়ে চলছে বলে অভিযোগ জমা পড়ে। এরপরই এর বিরুদ্ধে বিশেষ অভিযানে নামেন টাস্ক ফোর্সের আধিকারিকরা। বৃহস্পতিবার সন্ধ্যায় বাহাদুরগঞ্জের দু’টি অবৈধ আল্ট্রাসাউন্ড সেন্টার সিল করে দেওয়া হয়। এই দুটি সেন্টারের মালিক ও তথাকথিত টেকনিশিয়ানের বিরুদ্ধে বাহাদুরগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়।

অভিযোগ, একশ্রেণির অবসরপ্রাপ্ত চিকিৎসকদের আগে থেকেই স্বাক্ষরিত রিপোর্টপত্রে হাতুড়ে ল্যাব টেকনিশিয়ানরা সবরকমের রক্তের পরীক্ষার রিপোর্ট দিচ্ছেন। আবার এই রিপোর্ট কতটুকু সঠিক এই নিয়ে জনমানসে যেমন প্রশ্ন দেখা দিয়েছে, আবার ভুল রিপোর্টের জন্যে রোগীরা নানাভাবে অসুবিধার সম্মুখীন হচ্ছেন। এনিয়ে সিভিল সার্জনের দপ্তরে অনেক অভিযোগ জমা পড়েছে। তবে কোনওভাবে সব অভিযোগ ধামাচাপা পড়ে যাচ্ছে বলে অভিযোগ উঠছে। সম্প্রতি সিভিল সার্জন ডাঃ নন্দন চৌধুরী এর বিরুদ্ধে বিশেষ অভিযানে নির্দেশ দেন। এরপরই টাস্ক ফোর্স গঠন করে অভিযান চালানো হয়।

- Advertisement -

জেলার সিভিল সার্জেন ডাঃ নন্দন চৌধুরী জানান, জেলায় ব্যাঙের ছাতার মত প্যাথলজিক্যাল ল্যাব, আল্ট্রাসাউন্ড কেন্দ্র, এমনকি অবৈধ নার্সিংহোম যত্রতত্র গজিয়ে উঠেছে। আর এর ফলে যেমন রোগীরা চিকিৎসাকালীন বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হচ্ছেন। আবার আইনশৃঙ্খলার সমস্যার সৃষ্টি হচ্ছে। সেইজন্যে জেলাশাসক ডাঃ আদিত্য প্রকাশের নির্দেশে এই সমস্যার সমাধানের জন্যে বিশেষ টাস্ক ফোর্স গঠন করা হয়েছে।