বাগডোগরা বিমানবন্দরে ট্যাক্সি ধর্মঘট শুরু, নাজেহাল যাত্রীরা

138

শিলিগুড়ি: বাগডোগরা বিমানবন্দরে শুরু ট্যাক্সি ধর্মঘট। মঙ্গলবার সকাল থেকে ফাঁকা বিমানবন্দরে ট্যাক্সি স্ট্যান্ড চত্বর। প্রিপেইড ট্যাক্সি ভাড়া বাড়ানো, ট্যাক্স মুকুব করার দাবিতে বাগডোগরা অল ট্যাক্সি ড্রাইভার ওনার্স অ্যাসোসিয়েশন আজ থেকে ধর্মঘটের ডাক দিয়েছে। ফলে ভোগান্তির শিকার হতে হচ্ছে যাত্রীদের। তবে সরকারের পক্ষ থেকে এনবিএসটিসির দুটি বাস চালানো হচ্ছে। পরিস্থিতিকে সামাল দিতে ওই দুটি বাস বিমানবন্দর থেকে শিলিগুড়ি পর্যন্ত পরিষেবা দেবে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, গত শনিবার শিলিগুড়ি জার্নালিস্ট ক্লাবে এক সাংবাদিক বৈঠক করে অল ট্যাক্সি ড্রাইভার ওনার্স অ্যাসোসিয়েশন। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ধর্মঘটের কথা জানানো হয় সংগঠনের তরফে। অভিযোগ, লকডাউনে ৬ মাস তাঁরা ট্যাক্সি চালাতে পারেননি। ফলে পর্যটনমন্ত্রীর সঙ্গে দেখা করে ট্যাক্স মুকুব করার দাবি জানানো হয় সংগঠনের তরফে। এছাড়াও ২০০৮ সাল থেকে তাদের ভাড়া বৃদ্ধি হয়নি বলেও জানিয়েছেন চালকরা। বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে পুরোনো সেই ভাড়া দিয়ে কোনওমতেই তাঁদের সংসার চালানো সম্ভব হচ্ছে না এসব বিষয়কে সামনে রেখে এদিন তাঁরা প্রশাসনের বিরুদ্ধে তীব্র ক্ষোভপ্রকাশ করেন। সংগঠনের অভিযোগ, সেসময় পর্যটনমন্ত্রী গৌতম দেবের তরফ থেকে তাঁদের আশ্বাস দেওয়া হয় ১৫ দিনের মধ্যে তাদের সমস্যা খতিয়ে দেখে সমাধান করা হবে। কিন্তু সেই সময়সীমা পার হয়ে যাওয়ার পরেও কোনওরকম পদক্ষেপ গৃহীত হয়নি।

- Advertisement -

অন্যদিকে, পর্যটনের মরশুমে বাগডোগরা বিমানবন্দর চত্বরে ট্যাক্সি ধর্মঘটের জেরে পর্যটনে তার ভাল প্রভাব পড়বে বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।