মজুরি চুক্তি ফিরিয়ে আনার দাবিতে আন্দোলনে চা বাগানের কর্মীরা

125

মেটেলি: চা বাগানের স্টাফ ও সাব স্টাফদের পুরোনো মজুরি চুক্তি ফিরিয়ে আনার দাবিতে ফের আন্দোলন শুরু করা হল। শুক্রবার সকালে চা বাগানের স্টাফ ও সাব স্টাফ জয়েন্ট কমিটির তরফে ডুয়ার্সের বিভিন্ন চা বাগানে গেট মিটিং করা হয়। এদিন সকালে বাগানের ফ্যাক্টরির গেটের সামনে ওই গেট মিটিং হয়। গেট মিটিংয়ের পর সংশ্লিষ্ট চা বাগানের ম্যানেজারকে একটি দাবিপত্রও দেওয়া হয়। মিটিং এর পর ফের তারা কাজে যোগদান করে।

জানা গিয়েছে, বেশ কয়েকবার স্টাফ ও সাব স্টাফদের যাবতীয় দাবি নিয়ে ত্রিপাক্ষিক বৈঠক হলেও সমস্যার কোনও সমাধান হয় নি। স্টাফ ও সাব স্টাফদের দাবি নূন্যতম মজুরি না হওয়া পর্যন্ত স্টাফ ও সাব স্টাফদের পুরোনো ৩ বছরের মজুরি চুক্তি ফিরিয়ে আনা হোক। এছাড়াও কর্মীদের অবসরের বয়স ৬০ করা সহ নানান দাবি রয়েছে। এদিন মেটেলি ব্লকের সনগাছি, আইভীল, ডাঙ্গী, ইনডং, জুরন্টি সহ বিভিন্ন চা বাগানে সকালে ওই গেট মিটিং করা হয়।

- Advertisement -

সংশ্লিষ্ট বিভাগ সূত্রে জানা গিয়েছে, দাবির ভিত্তিতে রাজ্যের শ্রম মন্ত্রী সহ সংস্লিষ্ট সকলকেই চিঠি দেওয়া হবে। ১৫ জুলাই এর মধ্যে যদি সরকার কোনও ব্যবস্থা না নেয় তাহলে আগামী ২৪ জুলাই থেকে প্রতি চা বাগানে সাড়ে তিন ঘণ্টা কর্মবিরতি পালন করবে স্টাফ ও সাব স্টাফরা।