দিনে ক্রিকেট, রাতে টেনিসে মজে কোহলিরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : প্রথম দিনটা দারুণ কাটল। দ্বিতীয় দিনেও ছন্দ ধরে রাখতে হবে!

কোয়ারান্টিনে দীর্ঘসময় কাটানোর পর মাঠে ফেরা। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়ানশিপ ফাইনালের চূড়ান্ত প্রস্তুতিতে ডুব দেওয়া। আর তার মধ্যেই ফ্রেঞ্চ ওপেন সেমিফাইনালে রাফায়েল নাদাল বনাম নোভাক জকোভিচের লড়াইয়ে মুগ্ধ হওয়া। লন টেনিসের মায়াবী লড়াই থেকে আগামীর রসদ খুঁজে নেওয়ার চেষ্টা টিম ইন্ডিয়ার সদস্যদের। নির্যাস হিসেবে বলা যেতেই পারে, বিরাট কোহলিদের এখন দিনে ক্রিকেট, রাতে নাদাল-জকোভিচ ম্যাজিক।

- Advertisement -

গত আড়াই বছর ধরে বহু পরিশ্রম ও কঠিন লড়াইয়ে ফল হিসেবে কোহলির ভারত এখন সাদাম্পটনে। ১৮ জুন থেকে শুরু হতে চলা ফাইনালের প্রস্তুতিতে ব্যস্ত। ফাইনালে কোহলিদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে দারুণ ফর্মে। লর্ডসের পর এজবাস্টন টেস্টেও জো রুটদের চাপে ফেলেছেন কিউয়িরা। ভারতীয় টিম ম্যানেজমেন্টের ভালোরকম দৃষ্টি রয়েছে ব্ল্যাক ক্যাপসদের পারফরমেন্সের দিকে। গতকালের পর আজও নিজেদের মধ্যে দুটো দল গড়ে সিমুলেশন অনুশীলনে তার প্রমাণ মিলেছে।

সাদাম্পটনে ফোন করে জানা গিয়েছে বেশ কয়েকটি চমকপ্রদ তথ্য। এক, রোহিত শর্মা ও শুভমান গিলই ওপেন করেছেন। ফলে ধরে নেওয়া যেতে পারে ফাইনালেও তাঁরাই ওপেন করবেন। দুই, সিমুলেশন প্র‌্যাকটিশ ম্যাচে বড়ো রান পেয়েছেন রোহিত ও ঋষভ পন্থ। যা স্বস্তি দিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। তিন, ট্রেন্ট বোল্টের কথা মাথায় রেখে দলের নেট বোলার অর্জান নাগাসওয়ালাকে আজ লম্বা স্পেলে বল করানো হয়েছে। চার, দলের সেরা ব্যাটসম্যানদের বিরুদ্ধে জসপ্রীত বুমরাহ, মহম্মদ সামিদের ধারাবাহিকভাবে বল করানো হয়েছে। যদিও ফাইনালে ইশান্ত শর্মা না মহম্মদ সিরাজ খেলবেন, তা নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি এখনও।

গতকাল ব্যাটিংয়ে সময় সামির বাউন্সার হেলমেটে লেগেছিল অধিনায়ক কোহলির। জানা গিয়েছে, বিরাটের চোট গুরুতর কিছু নয়। আজ অনেকটা সময় ব্যাটও করেছেন তিনি। ফাইনালের আগে কোহলিকে নিয়ে সমস্যার কিছু দেখছে না ভারতীয় টিম ম্যানেজমেন্ট।