২৭ জনের দল নিয়ে দুবাইয়ের পথে ভারত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : সোমবারই দুবাইয়ের উদ্দেশ্যে রওনা দিচ্ছে ভারতীয় ফুটবল দল। সেখানেই হবে ওমান এবং সংযুক্ত আরব আমীরশাহীর বিরুদ্ধে দুটি প্রীতি ম্যাচের প্রস্তুতি শিবির। তার আগে এদিন ২৭ জনের দল বেছে নেওয়া হল। যার মধ্যে বাঙালী বলতে মাত্র দুজন। গোলরক্ষক শুভাশিস রায়চৌধুরি ও ডিফেন্সে প্রীতম কোটাল। বাংলার দল হিসাবে এটিকে মোহনবাগান থেকে প্রীতম ছাড়া সুযোগ পেয়েছেন সন্দেশ ঝিঙ্ঘান ও মানবীর সিং। করোনা হওয়ায় দলে নেই সুনীল ছেত্রী।

কোচ ইগর স্টিমাক জানান, ব্রেন্ডন ফার্নান্ডেজ, রাহুল বেকে, সাহাল আব্দুল সামাদ ও আশিস রাইও তাঁর ভাবনায় ছিলেন। কিন্তু এঁরা সকলেই এখন চোট সারাচ্ছেন বলে তাঁদের দলে রাখা হয়নি। তিনি দল নির্বাচন প্রসঙ্গে বলেন, আবার যে আন্তর্জাতিক ফুটবলে ফেরা যাচ্ছে, এটা একটা বড়ো স্বস্তি। এবার প্রচুর নতুন মুখ উঠে এসেছে তাদের পরিশ্রম এবং প্রতিভা দেখিয়ে। এখন শিবিরে ওরা কিরকম খেলে সেটাই দেখার। সম্ভাব্য দল থেকে সুনীল ছাড়া বাদ গেলেন বিশাল কেইথ, শেরিটন ফার্নান্ডেজ, সার্থক গোলুই, প্রবীর দাশ, উদান্তা সিং, রাহুল কেপি ও ফারুক চৌধুরি।

- Advertisement -

২৭ জনের দল : গুরপ্রীত সিং সান্ধু, অমরিন্দার সিং, শুভাশিস রায়চৌধুরি ও ধীরাজ সিং (গোলরক্ষক), আশুতোষ মেহতা, আকাশ মিশ্র, প্রীতম কোটাল, সন্দেশ ঝিঙ্ঘান, চিঙ্গলেসানা সিং, আদিল খান, মান্দার রাও দেশাই, মাসুর শারিফ (ডিফেন্ডার), রাওলিন বর্জেস, লালেঙ্গমাওইয়া, জিকসন সিং, রেনিয়ার ফার্নান্ডেজ, অনিরুদ্ধ থাপা, বিপিন সিং, ইয়াসির মহম্মদ, সুরেশ সিং ওয়াঙজাম, হোলিচরন নার্জারি, লালিয়ানজুয়ালা ছাঙ্গতে ও আশিক কুরনিয়ান (মিডফিল্ডার), মানবীর সিং, ঈশান পন্ডিতা, হিতেশ শর্মা ও লিস্টন কোলাসো (স্ট্রাইকার)।