অস্ট্রেলিয়ার সাফল্যে আত্মবিশ্বাসী শুভমান

মুম্বই : অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট অভিষেক। সিরিজ জয়ে অবদান রাখা।

ইংল্যান্ডের মাটিতে এবার এগিয়ে চলার পালা ওপেনার শুভমান গিলের। সেই লক্ষ্যপূরণের আগে দেশের মাঠে মাসখানেক আগে ইংল্যান্ড সিরিজের ব্যর্থতা মাথায় রাখতে চাইছেন না তিনি। বরং শুভমানের মনের অন্দরে অনেক বেশি করে ঘুরছে, স্যর ডনের দেশের সাফল্যের সঙ্গে অধিনায়ক বিরাট কোহলির মন্ত্র। তাঁর মনে হচ্ছে, অস্ট্রেলিয়ায় ঐতিহাসিক সিরিজ জয়ে অভিজ্ঞতা টিম ইন্ডিয়াকে মিশন ইংল্যান্ডেও আত্মবিশ্বাস দেবে।

- Advertisement -

সতীর্থদের সঙ্গে মুম্বইয়ের হোটেলে কোয়ারান্টিনে রয়েছেন শুভমান। ভারতীয় ওপেনারের কথায়, আইপিএলে বড়ো রান পাইনি। তার আগে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজটাও ভালো যায়নি আমার। কিন্তু সেসব এখন অতীত। মাথায় রাখছি না আমি। বরং ইংল্যান্ড সফরের দিকে প্রবল আগ্রহ নিয়ে তাকিয়ে রয়েছি আমি। ভারতের সিনিয়র দলের সদস্য হিসেবে এই প্রথম ইংল্যান্ড সফরে যাবেন শুভমান। তার আগে নিজের ব্যাটিং নিয়ে মেন্টর যুবরাজ সিংয়ের সঙ্গে যোগাযোগ রাখছেন। পরামর্শ নিয়ে চলেছেন। বিলেতে কীভাবে ব্যাট করা প্রয়োজন, তার প্রাথমিক পরিকল্পনাও সেরে ফেলেছেন তিনি।

তাঁর প্রতিভা ও দক্ষতা নিয়ে ভারতীয় ক্রিকেটে কারোর কোনও সংশয় নেই। আগামীর তারকা তকমাও পাওয়া হয়ে গিয়েছে ডানহাতি ওপেনারের। শুভমান নিজেও জানেন বাস্তব ছবি। যখনই তিনি সময় পান, অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে আড্ডা দিতে বসে যান। শুভমানের কথায়, ইংল্যান্ড সিরিজ কখনই সহজ নয়। কিন্তু আমাদের পুরো দলের জন্য মাস খানেক আগে অস্ট্রেলিয়ায় সিরিজ জয়ে আত্মবিশ্বাস প্রবলভাবে কাজে দেবে। আমি নিশ্চিত, অস্ট্রেলিয়ায় পাওয়া সাফল্য ইংল্যান্ড সফরে অনেক কঠিন পরিস্থিতিতে ভরসা যোগাবে আমাদের। বিরাটভাইও সবসময় উৎসাহ দিয়ে চলেছে।