ফাইনালের প্রস্তুতি শুরু টিম ইন্ডিয়ার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : নীল আকাশ। ঝলমলে রোদ। তার মধ্যে কখনও মেঘের আনাগোনা!

ইংলিশ সামারের আদর্শ পরিস্থিতি। বিলেতে টেস্ট ক্রিকেটে মেঘ-রোদের লুকোচুরির মধ্যেই লুকিয়ে থাকে ম্যাচের ভাগ্য। তাই ইংল্যান্ডের মাটিতে ক্রিকেট খেলতে হলে এমন পরিস্থিতির জন্য সঠিক প্রস্তুতির প্রয়োজন।

- Advertisement -

গতকাল নেটে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং চর্চার পর আজ ইংলিশ সামারের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য সিমুলেশন প্র‌্যাকটিশ শুরু করে দিলেন বিরাট কোহলি, রোহিত শর্মা, রবিচন্দ্রন অশ্বীন, মহম্মদ সামি, মহম্মদ সিরাজরা। লক্ষ্য, দ্রুত বিলেতের পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়া। সোজাকথায়, ফাইনালের সাত দিন আগেই টিম ইন্ডিয়া ফাইনালের মেজাজে।

১৮ জুন থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপ ফাইনালের চ্যালেঞ্জ টিম ইন্ডিয়ার সামনে। ইংল্যান্ডের বিরুদ্ধে জোড়া টেস্ট খেলে কিউযিরা অনেকটাই তৈরি বিলেতের সিমিং পরিবেশের সঙ্গে। কিন্তু কোহলিরাই বা পিছিয়ে থাকবেন কেন? তাই ভারতীয় টিম ম্যানেজমেন্ট আজ পুরো দলকে দুই ভাগে ভাগ করে নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচ খেলানোর সিদ্ধান্ত নেয়। আর সেখানে ব্যাট হাতে রোহিত, কোহলি, রাহানেরা যেমন রান করে দলকে স্বস্তি দিয়েছেন। তেমনই সামি-ইশান্ত-অশ্বীন-জসপ্রীত বুমরাহরাও নিজেদের মেলে ধরে প্রমাণ করেছেন, তাঁরা নিউজিল্যন্ড ম্যাচের চ্যালেঞ্জের জন্য মানসিকভাবে তৈরি।

আগামী কয়েকদিনের অনুশীলনে পুরো দল আরও ছন্দে চলে আসবে, এমনটাই ধারণা ভারতীয় টিম ম্যানেজমেন্টের। সাদাম্পটনের হিলটন হোটেলে টিম ইন্ডিয়ার সংসারে সন্ধ্যার দিকে ফোন করে জানা গেল, কোয়ারান্টিনের বন্দি জীবন থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফাইনাল, এজেস বোলের মাঠে নামার জন্য ছটফট করছেন ইশান্ত শর্মারা। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়ানশিপের ফাইনালে পৌঁছানোর পথে গত দুই বছর যেভাবে পুরো দল পারফর্ম করেছে, স্যর ডনের দেশে পিছিয়ে পড়ে সিরিজ জিতেছে- সেই ধারাবাহিকতা ধরে রাখার প্রতিজ্ঞা করেছেন কোহলিরা।