ডারহ্যামে আজ থেকে অনুশীলনে কোহলিরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : ছুটি শেষ। ছোটা শুরু!

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়ানশিপ ফাইনালে হারের যন্ত্রণা এখনও তাজা। কিন্তু সময় থেমে নেই। বিরাট কোহলিরাও অতীত আঁকড়ে পড়ে থাকতে চান না। তাকাতে চান সামনে। তাই ২১ দিনের ছুটির শেষে কাল ডারহ্যামে কাল পুরো দল একত্রিত হচ্ছে মিশন ইংল্যান্ডের লক্ষ্যে। ৪ অগাস্ট থেকে নটিংহ্যামে সিরিজের প্রথম টেস্ট। তার আগে কাল থেকেই আসন্ন টেস্ট সিরিজের লক্ষ্যে অনুশীলন শুরু হয়ে যাবে কোহলি-রোহিত শর্মাদের। থাকছে জোড়া অনুশীলন ম্যাচও। যার প্রথমটি ২০ জুলাই থেকে শুরু হওয়ার কথা। দলের অন্যতম সেরা পেসার মহম্মদ সামি মাঝের সময়ে স্কটল্যান্ডে ছুটি কাটাতে গিয়েছিলেন। ছুটি শেষে নয়া দৌড় শুরুর জন্য তিনিও মুখিয়ে রয়েছেন।

- Advertisement -

জো রুটদের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে টিম ইন্ডিয়ার অন্দরমহল থেকে জোড়া বিষয় সামনে এসেছে। এক, তিন সপ্তাহের ছুটির শেষে পুরো দল দুর্দান্ত মেজাজে রয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে নতুনভাবে শুরু করতে চাইছেন ফুরফুরে মেজাজের কোহলিরা। দুই, ভারতীয় দলের করোনা টিকার দ্বিতীয় ডোজ নেওয়া হয়ে গিয়েছে। অতীত পরিকল্পনা মতো গত ৭ ও ৯ জুলাই দুই দফায় পুরো দলকে বিলেতেই টিকাকরণ করানো হয়েছে। ডারহ্যামে টিম ইন্ডিয়ার অনুশীলন শুরু হলেও রবিচন্দ্রন অশ্বীন অবশ্য থাকছেন না। জানা গিয়েছে, সারের হয়ে কাউন্টি ম্যাচ শেষের পরই তিনি ভারতীয় দলের অনুশীলনে যোগ দেবেন।

দলের সব সদস্যের জোড়া টিকা হয়ে যাওয়ার পর ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের সময় কোহলিরা জৈব সুরক্ষা বলয়ে থাকলেও সেখানে অতীতের মতো বিধিনিষেধ থাকছে না। তবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে পুরো দলকেই বিষয়টি নিয়ে সতর্ক করা হয়েছে। দিন কয়েক আগে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের সময় ইংল্যান্ড দলের বেশ কয়েকজন সদস্য করোনা আক্রান্ত হয়েছিলেন। কোহলির সংসারে যেন আচমকা এমন ঘটনা না ঘটে, তা নিয়ে বিসিসিআই রীতিমতো সতর্ক। বোর্ডের এক কর্তা আজ বিকেলে বলেন, বিলেতে ভারতীয় দলের কোনও সদস্যেরই যেন সমস্যা না হয়, তা নিয়ে পুরো দলকে সতর্ক করা হয়েছে।