বক্সিং ডে টেস্টে দুর্দান্ত জয় টিম ইন্ডিয়ার

285

মেলবোর্ন: মেলবোর্নের ঐতিহ্যশালী ক্রিকেট গ্রাউন্ডে দুর্দান্ত জয় টিম ইন্ডিয়ার। প্রথম টেস্টে লজ্জাজনক হারের পর দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়াকে আট উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরাল টিম রাহানে।

১৩১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া তৃতীয় দিনের খেলা শেষ করেছিল ৬ উইকেটে ১৩৩ রানে। ক্যামেরন গ্রিন ১৭ ও প্যাট কামিন্স ১৫ রানে ব্যাট করছিলেন।

- Advertisement -

অস্ট্রেলিয়া চতুর্থ দিনের প্রথম সেশনে ভারতের সামনে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করলেও বুমরাহর বলে মায়াঙ্ক আগরওয়ালের হাতে ক্যাচ দিয়ে প্যাভেলিয়নে ফেরেন প্যাট কামিন্স। এরপর ৯১তম ওভারে ১৪৬ বলে ৪৫ রান করে সাজঘরে ফেরেন ক্যামেরন গ্রিন। ইনিংসের ৯৭ ওভারে ১৫ বলে ৩ রান করে আউট হন লিয়ন। সিরাজ, বুমরাহ, অশ্বিন, জাদেজাদের দাপটে ২০০ রানেই শেষ হয় অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস। অস্ট্রেলিয়া লিড পায় ৭০ রানের।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে পঞ্চম ওভারের দ্বিতীয় বলে (১৫ বলে ৫ রান) মায়াঙ্ক ও ষষ্ঠ ওভারের প্রথম বলে (৪ বলে ৩ রান) আউট হন চেতেশ্বর পূজারা। তাঁদের হারিয়ে শুরুতে একটু চাপেই ছিল টিম ইন্ডিয়া। অধিনায়ক রাহানে ও শুভমন গিলের চওড়া ব্যাটে জয়ের জন্য প্রয়োজনীয় ৭০ রান তুলে নেয় টিম ইন্ডিয়া। পিতৃত্বকালীন ছুটি নিয়েছেন বিরাট কোহলি। নেতৃত্বের দায়িত্বে রাহানে। নেতৃত্ব দিয়ে দুর্দান্ত জয় ছিনিয়ে নিলেন তিনি। দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে (১-১) সমতা ফেরাল টিম রাহানে।