আইপিএল শেষে অস্ট্রেলিয়া সফরের দল ঘোষণা বিসিসিআই-এর

375

Online Desk: আইপিএল শেষে অস্ট্রেলিয়া সফর দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে টিম ইন্ডিয়া। তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ, তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে কোহলির টিম।

সোমবার ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে জাতীয় দলের নির্বাচকরা অস্ট্রেলিয়া সফরের জন্য টেস্ট, ওয়ান ডে এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য আলাদা আলাদা দলের নির্বাচন করেছেন। হ্যামস্টিংয়ে চোট থাকার ফলে অস্ট্রেলিয়া সফরে খেলতে পারছেন না রোহিত শর্মা। একদিকে অস্ট্রেলিয়া সফরের টেস্ট দলে নিজের জায়গা করে নিয়েছেন শুভমান গিল অপরদিকে টি-টোয়েন্টি দলে খেলার সুযোগ পেলেন নাইট রাইডার্সের বরুণ চক্রবর্তী।

- Advertisement -

টেস্ট দলে যারা সুযোগ পেয়েছেন তাঁদের মধ্যে রয়েছেন- বিরাট কোহলি, লোকেশ রাহুল, আজিঙ্কা রাহানে, পৃথ্বী শ, মায়াঙ্ক আগরওয়াল, হনুমা বিহারি, ঋদ্ধিমান সাহা, শুভমান গিল, ঋষভ পন্থ, মহম্মদ শামি, চেতেশ্বর পূজারা, নভদীপ সাইনি, রবীন্দ্র জাদেজা, জশপ্রীত বুমরাহ, উমেশ যাদব, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ ও রবীচন্দ্রন অশ্বিন।

টি-টোয়েন্টি দলে যাঁরা সুযোগ পেয়েছেন তাঁরা হলেন- বিরাট কোহলি, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, মায়াঙ্ক আগারওয়াল, শ্রেয়স আইয়ার, মণীশ পাণ্ডে, সঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, জশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, নভদীপ সাইনি, দীপক চাহার ও বরুণ চক্রবর্তী।

ওয়ান ডে সিরিজের ভারতীয় দলের মধ্যে রয়েছেন- বিরাট কোহলি, কেএল রাহুল, শিখর ধাওয়ান, শুভমান গিল, শ্রেয়স আইয়ার, মণীশ পাণ্ডে, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগরওয়াল, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, মহম্মদ শামি, নভদীপ সাইনি, জশপ্রীত বুমরাহ ও শার্দুল ঠাকুর। টি-টোয়েন্টি এবং একদিনের সিরিজে দলের সহ-অধিনায়কের দায়িত্ব পেলেন কেএল রাহুল। ঋষভ পন্থের পরিবর্তে সঞ্জু স্যামসন সুযোগ পেলেন টি-টোয়েন্টি টিমে।