শহিদ সন্তোষ বাবুর স্ত্রী’কে ৫ কোটি আর্থিক সাহায্য, চাকরি দিল তেলেঙ্গানা সরকার

442
শহিদ বি. সন্তোষ বাবুর বাড়িতে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী।

হায়দরাবাদ: ১৫ জুন রাতে পূর্ব লাদাখে চিনা সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে শহিদ হয়েছেন ভারতীয় সেনাবাহিনীর ১৬ বিহার রেজিমেন্টের কর্ণেল বি. সন্তোষ বাবু। তেলেঙ্গানার সূর্যাপেতে তাঁর জন্ম। সোমবার তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে. চন্দ্রশেখর রাও সূর্যাপেতে শহিদের পরিবারের সঙ্গে দেখা করেন। বি. সন্তোষ বাবুর বাড়িতে গিয়ে তাঁর স্ত্রীর হাতে ৫ কোটি টাকা আর্থিক সাহায্য, একটি রেসিডেন্সিয়াল প্লট ও চাকরির নিয়োগপত্র তুলে দিয়েছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে. চন্দ্রশেখর রাও।

উল্লেখ্য, লাদাখে ২০ জন ভারতীয় জওয়ান শহিদ হয়েছেন। পাশাপাশি ৪৩ জন চিনা সেনাও হতাহত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। যদিও চিন এখনও তা স্বীকার করেনি। শহিদ জওয়ানদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া ও সাহায্যের জন্য ইতিমধ্যেই উদ্যোগী হয়েছে কেন্দ্র ও সংশ্লিষ্ট রাজ্য সরকার।

- Advertisement -

অন্যদিকে, পশ্চিমবঙ্গের বীরভূমের রাজেশ ওরাং ও আলিপুরদুয়ারের বিপুল রায় লাদাখে চিনা সেনার সংঘর্ষে শহিদ হয়েছেন। শহিদ দুই জওয়ানের পরিবারের একজন করে সদস্যকে সরকারি চাকরি ও পরিবার পিছু ৫ লক্ষ টাকা করে দেওয়া হবে বলে কয়েকদিন আগেই জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।