টেলিকম দপ্তরের ধাতব খুঁটিতে বিদ্যুতের তার

326

শান্ত বর্মন, জটেশ্বর: ফালাকাটা ব্লকের এথেলবাড়িতে একটি পেট্রোল পাম্পে টেলিকম দপ্তরের ধাতব খুঁটিতে বিদ্যুতের তার লাগিয়ে ব্যবহার করছে বিদ্যুৎ দপ্তর। পেট্রোল পাম্পের মতো বিপজ্জনক এলাকায় টেলিকম দপ্তরের নজর এড়িয়ে কিভাবে বিদ্যুৎ দপ্তরের এই কাজ নিয়ে উঠেছে প্রশ্ন। বিষয়টি নিয়ে আতঙ্কিত এথেলবাড়ির ওই পেট্রোল পাম্প কর্তৃপক্ষ। পেট্রোল পাম্প কর্তৃপক্ষের দাবি বিষয়টি সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ জানানো হলেও কোনও ব্যবস্থা নেয়নি বিদ্যুৎ দপ্তর। যার ফলে আতঙ্ক আরও বেড়েছে ওই পেট্রোল পাম্পে।

জানা গিয়েছে, প্রায় দুই বছর আগে জয়গাঁও-বাংলাদেশ এশিয়ান হাইওয়ে ৪৮ সংস্কারের সময় এথেলবাড়ি পেট্রোল পাম্পের সামনে থাকা বিদ্যুৎবাহী তার ও খুটি এলাকার পেট্রোল পাম্পের উপর দিয়ে নিয়ে যায় বিদ্যুৎ বিভাগ। রাস্তার কাজ শেষ হওয়ার পরই রাস্তার ধারে নতুন খুটিও বসায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তারপরও নানা টালবাহানার পরে পেট্রোল পাম্পের উপর থাকা টেলিকম দপ্তরের খুঁটি থেকে বিদ্যুতের তার সরিয়ে নেয়নি কর্তৃপক্ষ। যদিও বিষয়টি নিয়ে বিদ্যুৎ বিভাগকে লিখিত অভিযোগ জানিয়েও কোনও সুরাহা হয়নি বলে অভিযোগ পেট্রোল পাম্প কর্তৃপক্ষের।

- Advertisement -

পেট্রোল পাম্প কর্তৃপক্ষের তরফে পবন আগরওয়াল জানান, বিষয়টি বিদ্যুৎ দপ্তরকে লিখিতভাবে জানালেও কোনও সুরাহা হয়নি। এদিকে বিদ্যুতের তার অন্যত্র সরিয়ে না নেওয়া হলে দুর্ঘটনার আশঙ্কা থেকেই যায়। এইবিষয়ে বীরপাড়া সার্কেলের টেলিকম দপ্তরের জুনিয়র টেলিকম অফিসার সৌরভ সরকার বলেন, ‘বিষয়টি অবশ্যই তদন্ত করে দেখা হবে এবং পাম্প কর্তৃপক্ষ ও বিদ্যুৎ দপ্তরের সঙ্গে আলোচনা করা হবে।’ পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বন্টন সংস্থার আলিপুরদুয়ার জেলা আধিকারিক দ্বীপেন খেওয়াশ বলেন, ‘বিষয়টি দ্রুত দেখা হবে।’