৪ ডিগ্রি পর্যন্ত নামতে পারে তাপমাত্রা, হালকা বৃষ্টির সম্ভাবনা বঙ্গে

1647

কলকাতা: পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আগামী তিন দিনে ৪ ডিগ্রি পর্যন্ত পারদ নামতে পারে উত্তরবঙ্গ সিকিম এবং দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায়। আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, আগামী বুধবার ও বৃহস্পতিবার উত্তরবঙ্গে এবং শুক্রবার দক্ষিণবঙ্গে মেঘলা আকাশ থাকবে। পাশাপাশি, হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

আজও স্বাভাবিকের ওপরে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা। মেঘমুক্ত আকাশ হলেও মঙ্গলবার সকালে কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে ছিল ২০.৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ও সোমবার বিকেলে স্বাভাবিকের ডিগ্রি উপরে ছিল ৩২.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৩৯ থেকে ৮৯ শতাংশ।

- Advertisement -

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আগামী বুধ ও বৃহস্পতিবার উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি শহরের পার্বত্য এলাকার জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা। মেঘলা আকাশ থাকবে। রাতের তাপমাত্রা নামবে। শুক্রবারে দক্ষিণবঙ্গের কলকাতা, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে হালকা বৃষ্টি হতে পারে। মেঘলা আকাশে নামতে পারে পারদ। শুক্রবার থেকে শনিবার দিনের তাপমাত্রাও নামবে দক্ষিণবঙ্গে। বিহার, সিকিম এবং উত্তরবঙ্গে আগামী ২-৩ দিনে ৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে। সর্বনিম্ন তাপমাত্রা নামতে পারে উত্তরবঙ্গের প্রায় সব জেলায় এবং দক্ষিণবঙ্গের কিছু জেলায়। দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমানে সর্বনিম্ন তাপমাত্রা ডিগ্রি পর্যন্ত নামার সম্ভাবনা রয়েছে।