কোয়ারান্টিন সেন্টারে যাওয়া নিয়ে বিক্ষোভ হ‍্যামিল্টনগঞ্জে

566

হ‍্যামিল্টনগঞ্জ: ভিন জায়গা থেকে থেকে ফেরা এক মহিলা কোয়ারান্টিন সেন্টারে যেতে না চাওয়ার ঘটনায় উত্তেজনা ছড়াল এলাকায়। সোমবার রাতে এই ঘটনায় প্রতিবেশীদের বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে হ‍্যামিল্টনগঞ্জের ডিপো পাড়া এলাকা। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছায় কালচিনি থানার পুলিশ ও কালচিনি ব্লক স্বাস্থ্য দপ্তরের কর্মীরা। স্বাস্থ্যকর্মীদের অনুরোধে ওই মহিলা কোয়ারান্টিন সেন্টারে যেতে রাজি হলে স্থানীয়রা বিক্ষোভ তুলে নেন।

স্থানীয় সূত্রে খবর, গতকাল রাতে ওই মহিলা হরিয়ানার গুরগাওঁ থেকে দিল্লি হয়ে বিমানে বাগডোগরা বিমানবন্দরে পৌঁছান। সেখান থেকে সড়কপথে হ‍্যামিল্টনগঞ্জের বাড়িতে ফিরতেই এলাকাবাসী বিষয়টি দেখতে পান। তাঁরা ওই মহিলার ফেরার খবর স্বাস্থ্য দপ্তরে জানানোর পর তাঁকে সরকারি কোয়ারান্টিন সেন্টারে যেতে বলেন। কিন্তু তিনি সেইসময় কোয়ারান্টিন সেন্টারে যেতে না চেয়ে হোম কোয়ারান্টিনে থাকবেন বলে জানালে এলাকাবাসী প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ শুরু করেন।

- Advertisement -

স্থানীয় বাসিন্দারা জানান, কয়েকদিন আগেই ভিন রাজ‍্য থেকে ফেরা ব্লকের একাধিক মানুষের করোনা সংক্রমণ ধরা পড়েছে। সেই কারনেই সরকারি স্বাস্থ্যবিধি মেনে ওই মহিলাকে কোয়ারান্টিন সেন্টারে যাওয়ার অনুরোধ জানানো হয়। তাতেই ওই মহিলার পরিজনেরা প্রতিবেশীদের সঙ্গে ঝামেলা শুরু করে। এতে ক্ষুব্ধ হয়ে ওঠেন তাঁরাও।

খবর পেয়ে পুলিশ ও স্বাস্থ্য কর্মীরা সেখানে পৌঁছে ওই মহিলা ও তাঁর পরিজনদের বুঝিয়ে বললে কোয়ারান্টিন সেন্টারে যেতে রাজি হন ওই মহিলা। এই বিষয়ে কালচিনি থানার পুলিশ জানিয়েছে, ওই মহিলাকে ব্লকেই একটি হোটেলে কোয়ারান্টিন সেন্টারে রাখা হয়েছে। স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, দ্রুত ওই মহিলার স্বাস্থ্য পরীক্ষা করা হবে।