ফের তৃণমূলের ফ্লেক্স ছেঁড়ার অভিযোগকে কেন্দ্র করে উত্তেজনা

64

সুভাষ বর্মন, ফালাকাটা: তৃণমূল কংগ্রেসের ফ্লেক্স ছেঁড়ার ঘটনাকে কেন্দ্র করে ফের উত্তেজনা ছড়াল। ফালাকাটা শহর লাগোয়া চুয়াখোলা এলাকায় শুক্রবার রাতে তৃণমূলের প্রার্থীর সমর্থনে লাগানো একটি ফ্লেক্স ছেঁড়া হয় বলে অভিযোগ। এক্ষেত্রেও বিজেপির বিরুদ্ধে অভিযোগ তুলেছে শাসকদল। যদিও অভিযোগ অস্বীকার করে এই ঘটনায় তৃণমূলের দুষ্কৃতীরাই জড়িত বলে পালটা দাবি করেছে বিজেপি।

ফালাকাটা-২ গ্রাম পঞ্চায়েতের চুয়াখোলায় ১৩/২২০ নম্বর বুথের বিভিন্ন এলাকায় তৃণমূল কংগ্রেসের ফ্লেক্স,পতাকা লাগানো রয়েছে। এই এলাকায় ব্যাপকভাবে প্রচার চালাচ্ছে শাসকদল। দলের ফালাকাটা-২ অঞ্চল তৃণমূল কমিটির পর্যবেক্ষক সুনীল রায়ের বাড়ি এই এলাকায়। সুনীল বাবু বলেন, ‘চুয়াখোলায় শুক্রবার রাতে রাস্তার পাশে লাগানো প্রার্থীর সমর্থনে লাগানো আমাদের একটি ফ্লেক্স ছিঁড়ে ফেলা হয়। এদিন সকালে বিষয়টি প্রকাশ্যে আসতেই দলের নেতাকর্মীরা ক্ষোভে ফেটে পড়েন।’ তাঁর অভিযোগ, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা রাতের অন্ধকারে এই কাজ করেছে। খবর পেয়ে এদিন দুপুরে এলাকায় পৌঁছায় ফালাকাটা থানার পুলিশ।

- Advertisement -

পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত করা হচ্ছে। সূত্রের খবর, বৃহস্পতিবার রাতেও ব্লকের শালকুমার অঞ্চলের ভৈরবের হাটে তৃনমূলের পতাকা পোড়ানো ও ফ্লেক্স ছেঁড়ার ঘটনা ঘটে। পরপর এই ঘটনায় ফালাকাটার রাজনৈতিক মহলে ব্যাপক উত্তেজনা তৈরি হচ্ছে। আর তৃণমূলের নেতারাও এইসব ঘটনায় বিজেপির দিকে আঙুল তুলছেন।

দলের ব্লক সভাপতি তথা প্রার্থী সুভাষ রায় বলেন, ‘রাজনৈতিক ক্ষেত্রে ফালাকাটা শান্তিপ্রিয় জায়গা। ভোটের আগে আমাদের দলের ফ্লেক্স, পতাকা ছিঁড়ে অশান্তির পরিবেশ তৈরি করার চেষ্টা চলছে। তবে সাধারণ ভোটাররা আমাদের পক্ষেই আছেন। তাই বিরোধীরা ভোটের ইভিএমে সঠিক জবাব পেয়ে যাবে।’

যদিও তৃণমূলের লোকজনই ওদের ফ্লেক্স,পতাকা ছিঁড়ে অশান্তির বাতাবরণ তৈরি করছে বলে পালটা দাবি করেছে বিজেপি। দলের ফালাকাটা ১৫ নম্বর মন্ডল সভাপতি ফনীন্দ্রচন্দ্র দেব বলেন, ‘এসব ভিত্তিহীন অভিযোগ। আমাদের দলের কেউ এই কাজ করবে না। আমরা শান্তিপ্রিয় নির্বাচন চাই। নির্বাচনের আগে ফায়দা আদায়ের জন্য তৃণমূলেরই কিছু দুষ্কৃতী এসব করে বিজেপির ওপর দোষ চাপাচ্ছে। আমাদের দলের নীতি,আদর্শ রয়েছে। আর ফ্লেক্স,পতাকা ছিঁড়ে কখনও নির্বাচনে জেতা যায় না।’