সদ্যোজাত বদলের অভিযোগে উত্তেজনা মালদা মেডিকেলে

68

মালদা: সদ্যোজাত শিশু বদলের অভিযোগে ব্যাপক উত্তেজনা ছড়াল মালদা মেডিকেল কলেজ ও হাসপাতাল চত্বরে। জন্মের পর পুত্র সন্তান দেখানো হলেও দুই ঘণ্টা পর কন্যা সন্তান প্রসূতিকে দেওয়ার অভিযোগ উঠেছে মেডিকেলের মাতৃমা বিভাগের কর্মীদের বিরুদ্ধে। সন্তান না নিয়ে মেডিকেল কর্তাদের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন পরিবারের সদস্যরা। সেই অভিযোগের ভিত্তিতে তদন্তের আশ্বাস দিয়েছেন মেডিকেলের কর্তারা।

মেডিকেল সূত্রে জানা গিয়েছে, মালদার কালিয়াচক থানার জালালপুরের বাসিন্দা রবি চৌধুরীর স্ত্রী চুমকি চৌধুরী শুক্রবার বিকেলে প্রসব যন্ত্রণা নিয়ে মালদা মেডিকেলের মাতৃমা বিভাগে ভর্তি হন। সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ তাঁর পুত্র সন্তান জন্মায়। পুত্র সন্তান জন্মের পর মায়ের কোলে একবারের জন্য দেওয়া হয়। তারপর সদ্যোজাতকে আক্সিজেন ভেল্টিলেশনে রাখা হয় শ্বাসকষ্ট থাকায়। দুই ঘণ্টা পর কন্যা সন্তান দেওয়া হয় বলে অভিযোগ। তারপরেই শুরু হয় প্রসূতির পরিবারের লোকেদের বিক্ষোভ।

- Advertisement -

পরিবারের সদস্যদের অভিযোগ, মা ও শিশু সুরক্ষা কার্ড সেখানে লেখা রয়েছে পুত্র সন্তান জন্ম দেওয়ার কথা। এরপর রাত ন’টা নাগাদ পরিবারের লোককে জানানো হয় যে, তাদের ঘরে শিশুকন্যা জন্ম নিয়েছে। এরপরই বিক্ষোভে ফেটে পড়েন পরিবারের সদস্যরা।