নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর গাড়িকে লক্ষ্য করে ‘জয় শ্রী রাম’ স্লোগান, উত্তেজনা চরমে

75

নন্দীগ্রাম: বাংলায় একুশে বিধানসভা নির্বাচন শুরু হয়ে গিয়েছে। ইতিমধ্যেই প্রথম দফায় রাজ্যের ৫ জেলায় ভোট সম্পন্ন হয়ে গিয়েছে। এবার দ্বিতীয় দফার ভোটে এরাজ্যের হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রামেও ভোট রয়েছে। আর এই পরিস্থিতিতে মঙ্গলবার রেয়াপাড়া থেকে নন্দীগ্রাম যাওয়ার সময় আচমকাই মমতা বন্দ্যোপাধ্যায়ের গাড়ি ঘিরে বিজেপি কর্মী সমর্থকেরা ‘জয় শ্রী রাম’ স্লোগান দেওয়ায় উত্তেজনা চরমে। রাস্তার মাঝে মু খ্যমন্ত্রীর কনভয় লক্ষ্য করে ‘জয় শ্রী রাম’ স্লোগান দিতে দেখা যায় কিছু বিজেপি কর্মীদের। যদিও এদিন সেই শ্লোগানে পাত্তা দেননি তৃণমূল নেত্রী। তবে মমতা বন্দ্যোপাধ্যায় এর আগে ‘জয় শ্রীরাম’ স্লোগান শুনে ক্ষিপ্ত হয়ে বাইরে বেরিয়ে এসেছিলেন।

তবে কখনও কখনও গাড়ির বাইরে বেরিয়ে এসে ‘ক্রিমিনাল’ বলে সেই স্লোগান দেওয়া ব্যক্তিদের কটাক্ষ করেছিলেন তিনি। যা নিয়ে চর্চা শুরু হয়ে গিয়েছিল রাজ্য রাজনীতিতে। তবে ভোটর আগে তার গাড়ি লক্ষ্য করে যতই জয় শ্রীরাম স্লোগান দেওয়া হােক না কেন, তিনি কোন ভাবেই এই ঘটনায় মাথা ঘামাতে চাইছেন না। আর সেই কারণেই তার গাড়ি লক্ষ্য করে জয় শ্রীরাম স্লোগান দিলেও, পালটা বাইরে বেরিয়ে না এসে পরিস্থিতি সামলানোর চেষ্টা করলেন নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

- Advertisement -

প্রসঙ্গত, আগামী ১ এপ্রিল নন্দীগ্রামে নির্বাচন। তার আগেই ওই কেন্দ্রে উত্তেজনা চরমে। নন্দীগ্রামে এদিন বিকেল পাঁচটায় শেষ হচ্ছে প্রচার। তার আগে শেষবেলায় জমজমাট প্রচারে ব্যস্ত তৃণমূল-বিজেপি দুই যুযুধান পক্ষ। আজ নন্দীগ্রামের ভাঙাবেড়ায় রোড শাো করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর সোনাচূড়া, বাঁশুলিচক ও টেঙ্গুয়ায় নির্বাচনি জনসভা করবেন তিনি। এদিন নন্দীগ্রামেই বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর হয়ে প্রচারে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শা।