ভুল বোঝাবুঝির জেরে দুয়ারে সরকার কর্মসূচিতে উত্তেজনা

1006

হেলাপাকড়ি: ভুল বুঝাবুঝির কারণে দুয়ারে সরকার কর্মসূচিতে উত্তেজনা দেখা দিল ময়নাগুড়ি ব্লকের পদমতি-২ অঞ্চলে। বুধবার পদমতি ইউনিয়ন রহিমুদ্দিন উচ্চবিদ্যালয়ে দুয়ারে দিয়ারে প্রশাসন কর্মসূচি হয়। সেখানে প্রশাসনের সমস্ত দপ্তরের টেবিল না বসার কারণেই সমস্যা তৈরি হয়েছে বলে জানা যায়।

উপভোক্তাদের একাংশের অভিযোগ, দুয়ারে সরকার কর্মসূচিতে সরকারি যেকোনও প্রকল্পের বিষয়ে অভাব অভিযোগ জানানোর জন্য মাইকে প্রচার করা হয়েছিল গ্রামপঞ্চায়েতের তরফে। তাই তাঁরা তাদের সমস্যার কথা জানাতে এসেছিলেন। কিন্তু এদিন সেখানে আসার পর তাদের কথা শোনা হচ্ছিল না। তাই তাঁরা উত্তেজিত হয়ে পড়েন। যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক অমিত সরকারকে ঘিরে বিক্ষোভ শুরু করেন তাঁরা। তিনি বিষয়টি উপভোক্তাদের বুঝিয়ে বলার পর অবশ্য শান্ত হয়েছেন। কর্মসূচি ঘিরে গন্ডগোল এড়াতে আগে থেকেই এলাকায় মোতায়েন ছিল ময়নাগুড়ি থানার পুলিশ।

- Advertisement -

যুগ্ম সমষ্ঠী উন্নয়ন আধিকারিক অমিত সরকারের ফোনে যোগাযোগ স্থাপন না হওয়ায় এনিয়ে তাঁর প্রতিক্রিয়া মেনেনি। তবে পদমতি-২ গ্রামপঞ্চায়েতের প্রধান লিপিকা রায় বলেন, ‘এদিনের দুয়ারে দুয়ারে প্রশাসন কর্মীসূচির আওতায় মোট ১২ টি প্রকল্পের উল্লেখ আছে। তাঁর বাইরেও কিছু প্রকল্পের বিষয়ে অভিযোগ জানাতে এসেছিলেন অনেকেই। কিন্তু সেইসব বিষয় এদিনের কর্মসূচির আওতায় না থাকায় তারজন্য কোন টেবিলও বসেনি। বিষয়টি ওই উপভোক্তাদের প্রথমে জানা ছিল না। তাই অনেকে উত্তেজিত হয়েছিলেন। কিন্তু বিষয়টি বোঝানোর পর তাঁরা শান্তও হয়েছেন। তবে প্রচারের সময় কর্মসূচির আওতাভুক্ত প্রকল্পগুলির বিস্তারিত উল্লেখ থাকলে অবশ্য এই সমস্যা হত না। তাই আগামীতে এই কর্মসূচির প্রচারে বিস্তারিত উল্লেখ করা হবে।’