আসবাবপত্রের দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ড

222

আসানসোল: আসানসোলের জামুড়িয়া থানার কেন্দা মোড় সংলগ্ন একটি কাঠের আসবাবপত্র বা ফার্নিচারের দোকানে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটল। বৃহস্পতিবার মধ্যরাতের এই অগ্নিকাণ্ডের ঘটনাকে ঘিরে গোটা এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে রানিগঞ্জ থেকে ৪টি দমকলের ইঞ্জিন। বেশ কয়েক ঘন্টার চেষ্টায় দমকলকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। এই ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ বিপুল বলে জানা গিয়েছে।

বৃহস্পতিবার রাত সাড়ে বারোটার সময় জামুড়িয়া থানার কেন্দা মোড় সংলগ্ন ফার্নিচারের দোকানের ভেতর থেকে ধোঁয়া বেরোতে দেখেন স্থানীয় বাসিন্দারা। পরে তারা কেন্দা ফাঁড়ি ও দমকলে খবর দেন। ঘটনাস্থলে এসে পৌঁছায় পুলিশ৷ একটি দমকলের ইঞ্জিন নিয়ে দমকলকর্মীরা। দমকলকর্মীরা তা দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। তাতে আগুন নিয়ন্ত্রণে না আসায় পরে আরো তিনটি ইঞ্জিন নিয়ে নেভানোর চেষ্টা করেন দমকলকর্মীরা। মোট ৪টি ইঞ্জিনের সাহায্যে দোকানের আগুন নিয়ন্ত্রণে আনেন দমকলকর্মীরা।

- Advertisement -

দোকান মালিকের সনৎ সুত্রধর বলেন, ‘দোকানে রাতে কেউ থাকেনা। রাতে প্রতিবেশীদের কাছ থেকে ফোনে আগুন লাগার কথা জানতে পারি। দমকল যতক্ষণে আসে ততক্ষণে প্রায় দোকানের পঞ্চাশ শতাংশ পুড়ে ছাই হয়ে যায়। দোকানে প্রায় কয়েক লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কি কারণে আগুন তা নিয়ে দ্বন্দ্বে রয়েছেন দোকান মালিক।

অন্যদিকে, দমকলকর্মীদের প্রাথমিক অনুমান, শর্ট সার্কিটের জন্য এই আগুন লেগেছে দোকানে। গোটা ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।