নাবালিকার বিয়ে রুখল প্রশাসন

258

হলদিবাড়ি: গোপন সূত্রে খবর পেয়ে এক নাবালিকার বিয়ে ভাঙল হলদিবাড়ি ব্লক প্রশাসন ও চাইল্ড লাইন টিম। ঘটনাটি ঘটেছে সোমবার গভীর রাতে হলদিবাড়ি ব্লকের উত্তর বড় হলদিবাড়ি গ্রাম পঞ্চায়েতের অধীন চৌরঙ্গী সংলগ্ন বগড়িবাড়ি এলাকায়। জানা গিয়েছে, হেমকুমারি গ্রাম পঞ্চায়েতের সিঞ্জারহাট সংলগ্ন সরকার পাড়া এলাকার ১৭ বছর বয়সী এক নাবালিকার সঙ্গে চৌরঙ্গী সংলগ্ন বগড়িবাড়ি এলাকার যুবক মানিক রায়ের বিয়ে হচ্ছিল। মেয়ের বিয়ের বয়স কম থাকায় ছেলের বাড়িতেই গোপনে বিয়ের আসর বসে।

বিডিও অফিসের ডেপুটি সেক্রেটারি ত্রিলচন বর্মন এবং চাইল্ড লাইনের টিম মেম্বার সঙ্গীতা সিংহ ও জ্যোতিপ্রকাশ রায় গোপন সূত্রে খবরের ভিত্তিতে পুলিশ নিয়ে ওই বিয়ে বাড়ি হানা দেয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে বর-কনে দৌড়ে বিয়ের মণ্ডপ ছেড়ে পালিয়ে যায়। পরে অনেক খোঁজাখুজির পর প্রতিবেশীদের সাহায্যে আত্মীয় স্বজন সহ বর-কনেকে উদ্ধার করা হয়েছে। তাঁদের বুঝিয়ে বিয়েটি আটকে দেওয়া হয়। পুলিশ ও চাইল্ড লাইনের সহযোগিতায় কনেকে তাঁর নিজের বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে।

- Advertisement -

বিডিও অফিসের ডেপুটি সেক্রেটারি ত্রিলচন বর্মন জানান, নবম শ্রেণির এক ছাত্রীকে গোপনে ছেলের বাড়িতে অভিভাবকরা বিয়ে দিচ্ছে। পুলিশ ও চাইল্ড লাইন নিয়ে গভীর রাতেই বিয়ে বাড়ি গিয়ে সেই বাল্যবিয়ে ভেঙে দেই। পরে মুচলেকা দেওয়ায় তাদের ছেড়ে দেওয়া হয়।