দ্বিতীয় ও চতুর্থ শনিবার বাদে মাসের সব শনিবারই খোলা থাকবে ব্যাংক

413
প্রতীকী ছবি

কলকাতা: শুক্রবার অল ইন্ডিয়া ব্যাংক অফিসার কনফেডারেশনের তরফে সংগঠনের রাজ্য সম্পাদক সঞ্জয় দাস এক প্রেস বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিলেন, এবার থেকে মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার ছাড়া অন্য সব শনিবারগুলিতেই খোলা থাকবে ব্যাংক।

প্রসঙ্গত, কেন্দ্রীয় সরকারের নির্দেশে অন্যান্য রাজ্যের মতই এরাজ্যেও ব্যাংকগুলি প্রতি মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার বন্ধ থাকত। ২০ জুলাই নবান্নের পক্ষে সব ব্যাংককে জানানো হয়েছিল যে, মাসের সমস্ত শনি ও রবিবার ব্যাংকের সব শাখা বন্ধ রাখতে হবে।

- Advertisement -

শুক্রবার রাজ্যের অর্থমন্ত্রকও একটি নির্দেশিকা জারি করে। সেখানে বলা হয়েছে, ২০ জুলাই একটি নির্দেশিকায় রাজ্য সরকার জানিয়েছিল মাসের প্রতি শনি ও রবিবার রাজ্যের সমস্ত ব্যাংক পরিষেবা বন্ধ থাকবে। কিন্তু বর্তমানে সংক্রমণের পরিস্থিতি খতিয়ে দেখে একাধিক পরিষেবায় ছাড় দেওয়া হয়েছে। সেইমত কনটেনমেন্ট জোনের বাইরে রাজ্যের প্রতিটি ব্যাংকের শাখা আগের মতো মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার বাদে বাকি শনিবারে ব্যাংকের পরিষেবা দেওয়া হবে।

এদিকে এতদিন শনিবার ব্যাংক বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়তে হয় ব্যাংকের গ্রাহকদের। প্রায় প্রতিটি ব্যাংকে সকাল থেকে বিপুল সংখ্যক লোকের লাইন পড়ে যেত। সাধারণ মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে কনফেডারেশন এর পক্ষ থেকেও এদিন জানিয়ে দেওয়া হয়, এবার থেকে মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার ব্যতিরেকে অন্যান্য শনিবারগুলিতে পূর্বের মতই ব্যাংক খোলা থাকবে। ব্যাংকগুলি আগের মতই সকাল ১০টা থেকে বিকাল ৪টে পর্যন্ত খোলা থাকবে।