গভীর কন্ডিশনিংয়ের সেরা উপায় – নারকেল তেল

436

নিউজ ডেস্ক: শহুরে জীবনের বিভিন্ন সুবিধা থাকলেও, সাথে চুলের ক্ষতির মত কিছু সমস্যাও থাকে। শুষ্ক চুল থেকে শুরু করে খুস্কি ভরা মাথা, ভাঙা ডগা, চুল পাতলা হয়ে যাওয়া-এর একটা না একটা সমস্যা আমাদের সবারই থাকে। এর ফলে, আমরা হেয়ার স্পা ট্রিটমেন্টে অগাধ খরচ করি কিন্তু বিশেষ কোন ফল পাই না। চুলের সঠিক নিয়ন্ত্রণের পিছনে আছে ভালো রক্ষণাবেক্ষণ এবং রক্ষণাবেক্ষণের ক্ষেত্রে সেরা বিকল্প হল নারকেল তেল। মহামারীর সময় লকডাউনে স্পা ট্রিটমেন্ট করা সম্ভব নয়, তবে তার জন্য চুলের যত্ন নেওয়া আটকাবে না।

চুলের সমস্যা বহু, কিন্তু সমাধান কেবল একটাই, আর সেটাও সবসময় হাতের নাগালেই থাকে। আপনার শুধু চাই এক বোতল নারকেল তেল।

- Advertisement -

কয়েকশো বছর ধরে ব্যবহার করে আসা এই তেল চুলের পুষ্টি যোগায় এবং এর অসাধারণ চুল ও মাথার যত্ন নেওয়ার ক্ষমতার জন্য বহু জায়গাতেই জনপ্রিয়। আপনার বাড়ির পাশের দোকানে হয়তো আপনার প্রয়োজনের সবকিছু পাওয়া যায় না, কিন্তু সেখানে এক বোতল নারকেল তেল অবশ্যই পাওয়া যাবে। এটাই সুন্দর লম্বা চুলের সবচেয়ে সহজ চাবিকাঠি।

নারকেল তেলের কন্ডিশনিং

গভীর কন্ডিশনিংয়ের সেরা উপায় – নারকেল তেল| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

চুলের যত্ন নেওয়া খুবই গুরুত্বপূর্ণ বিষয়, আর নারকেল তেলই এক্ষেত্রে আপনার রক্ষাকবচ হবে। তেল গরম করে আলতো করে মাথায় মালিশ করুন। এতে রক্ত চলাচল বাড়বে এবং তেল কেশকূপের গভীরে গিয়ে ভিতর থেকে ক্ষতি সারিয়ে দেবে। এইভাবে, নারকেল তেলের সমৃদ্ধ ফ্যাটি অ্যাসিডের গুণাবলীর সাহায্যে চুল বৃদ্ধি পাবে। লাউরিক অ্যাসিড গভীর পুষ্টি প্রদান করে, তাই চুলের গোড়া থেকে ডগা পর্যন্ত ভালো করে তেল লাগাতে হবে। সবশেষে তোয়ালে বা শাওয়ার ক্যাপ দিয়ে চুল জড়িয়ে নিতে হবে, যাতে চুলে ভালোভাবে আর্দ্রতা প্রবেশ করতে পারে। ৩০ মিনিট অথবা পারলে সারা রাত রেখে দিতে হবে। এরপর রোজের মত চুল ধুয়ে নিলেই প্রাণবন্ত চুল ফিরে পাওয়া যাবে।

কন্ডিশনারের সাথে ব্যবহার করুন

গভীর কন্ডিশনিংয়ের সেরা উপায় – নারকেল তেল| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

যেসব দিনে চুলে স্রেফ শ্যাম্পু ও কন্ডিশনার ব্যবহার করার সময়টুকুই পাওয়া যাবে, সেই দিনগুলিতেও নারকেল তেল লাগানোর উপায় আছে। চুলে কন্ডিশনার লাগানোর পরে একটুখানি নারকেল তেল নিয়ে উপর দিয়ে লাগিয়ে দিন। তেলের আর্দ্রতা ধরে রাখার ক্ষমতা আপনার চুলে কন্ডিশনারের গুণাবলী ধরে রাখবে এবং চুলের গভীরে প্রবেশ করতে সাহায্য করবে। আপনার প্রতিদিনের কন্ডিশনার ব্যবহার করা চুলের তুলনায় এই চুল আরও গভীর নিয়ন্ত্রণ পাবে।

আপনি যে রুটিনই বাছুন না কেন, তা নিয়মিত সময় অন্তর অন্তর প্রয়োগ করলে তবেই সেরা ফলাফল পাওয়া যাবে। স্বাস্থ্যকর, সুন্দর চুল বজায় রাখার জন্য ধারাবাহিকতা খুবই গুরুত্বপূর্ণ বিষয়।