নদী থেকে উদ্ধার স্পেশাল ট্রেনের গার্ডের দেহ, মৃত্যু ঘিরে রহস্য

207

প্রদীপ চট্টোপাধ্যায়, বর্ধমান: কর্তব্যরত অবস্থায় ট্রেনের কামরা থেকে নদীতে পড়ে গিয়ে রহস্যজনকভাবে মৃত্যু হল স্পেশাল ট্রেনের গার্ডের। মৃতের নাম দেবীপ্রসাদ গঙ্গোপাধ্যায় (৫৭)। তাঁর বাড়ি বীরভূমের নলহাটিতে। রামপুরহাট-বর্ধমান রেলপথ শাখায় পূর্ব বর্ধমানের আউসগ্রামের ভেদিয়া স্টেশন সংলগ্ন অজয় নদের চড় থেকেই মৃত গার্ডের দেহ উদ্ধার করে আউসগ্রাম থানার পুলিশ। এরপর দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয় বর্ধমান হাসপাতাল পুলিশ মর্গে।

স্পেশাল ট্রেনের গার্ডের আশন ছেড়ে দেবীপ্রসাদ বাবুর দেহ অজয় নদের চড়ে কিভাবে এল তা নিয়েই রহস্য দানা বেঁধেছে। অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করেছে আউসগ্রাম থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর, তিন কামরার স্পেশাল ট্রেনটি এদিন ভোর সাড়ে ৫টা নাগাদ রামপুরহাট স্টেশন ছেড়ে ডাউনলাইন ধরে ভেদিয়া স্টেশনের আগেই ট্রেনচালক গার্ডের সঙ্গে যোগাযোগ করেন। একাধিক বার চেষ্টা করেও গার্ডের কাছ থেকে কোনও সিগনাল না পেয়ে ট্রেনটিকে পেছনের দিকে চালিয়ে নিয়ে যান চালক। কিছুটা যাওয়ার পরেই অজয় নদের ৩২ ফুকো রেল ব্রিজের নিচে চড়ে গার্ডের দেহ পড়ে থাকতে দেখেন।

- Advertisement -

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, কর্তব্যরত অবস্থায় কোনওভাবে গার্ডের কামরা থেকে পড়ে গিয়ে ওই গার্ডের মৃত্যু হয়েছে। আউসগ্রাম থানার এক পুলিশকর্তা জানান, কিভাবে তিনি পড়ে গেলেন তা খতিয়ে দেখা হচ্ছে। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক নিখিল চক্রবর্তী জানান, ওই গার্ড নিজের কামরায় একাই ছিলেন। কিভাবে ঘটনাটি ঘটল তা খতিয়ে দেখছে পুলিশ।