সীমান্তের ওপারে উদ্ধার হওয়া ভারতীয় যুবকের দেহ ফেরাল বাংলাদেশ

680

চ্যাংরাবান্ধা: অবশেষে ভারতীয় যুবকের মৃতদেহ এপারের প্রশাসনের হাতে তুলে দিল বাংলাদেশের প্রশাসন।পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভোটবাড়ি গ্রাম পঞ্চায়েতের সর্দারপাড়া এলাকা থেকে এক যুবক নিখোঁজ হয় বলে বৃহস্পতিবার মেখলিগঞ্জ থানায় অভিযোগ জমা পরে। অভিযোগ পেয়েই মেখলিগঞ্জ থানার পুলিশ ঘটনার তদন্তে নামে।

এরই মধ্যে সীমান্তের ওপারে বাংলাদেশের দিকে নদীতে একটি মৃতদেহ উদ্ধারের খবর আসে। এরপরেই বিষয়টি নিয়ে বিএসএফ এবং বিজিবির সঙ্গে পুলিশের যোগাযোগ হয়। উদ্ধার হওয়া মৃতদেহের সঙ্গে নিখোঁজ ভোটবাড়ির যুবকের মিল খুঁজে পাওয়া যায়। শনিবার চ্যাংরাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশের প্রশাসনের তরফে ভারতীয়দের হাতে মৃতদেহটি তুলে দেওয়া হয়েছে।

- Advertisement -

এই সময় সীমান্তে মেখলিগঞ্জ থানার ওসি মৃত্যুঞ্জয় চক্রবর্তী ছাড়াও দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী এবং বাংলাদেশের পাটগ্রাম থানার কর্মকর্তারা হাজির ছিলেন। মৃত যুবকের নাম আলিবুল মহম্মদ। শুক্রবার বাংলাদেশ থেকে মৃতদেহ উদ্ধারের খবর পাওয়া গেলেও যেহেতু সীমান্তের বিষয় এজন্য আন্তর্জাতিক নিয়মকানুন থাকায় দেহ ফেরত দেওয়া হয়নি।

এনিয়ে প্রশাসনিক পর্যায়ে দুই দেশের মধ্যেও আলোচনা করা হয়। তারপরেই মৃতদেহটি এপারে পাঠানো হয়েছে। এদিন ভারতীয় প্রশাসনের তরফে মৃতদেহটি তাঁর পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে। এবিষয়ে মেখলিগঞ্জ থানার ওসি মৃত্যুঞ্জয় চক্রবর্তী অবশ্য কোনও মন্তব্য করেননি।