করোনা মুক্ত হয়ে ঘরে ফিরলেন বিএসএফ আধিকারিক

210

রায়গঞ্জ: আরও একজন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরলেন। এরফলে, অনেকটাই স্বস্তিতে চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যকর্মীরা। মঙ্গলবার রায়গঞ্জ থানার কর্ণজোড়া ফাঁড়ির অন্তর্গত ছটপাড়ুয়া এলাকার কোভিড হাসপাতাল থেকে ওই বিএসএফ কর্মীকে ছেড়ে দেওয়া হয়। তিনি রাজস্থানে কর্মরত ছিলেন।

কোভিড হাসপাতালের সুপারেনটেনডেন্ট ডঃ দিলীপ কুমার গুপ্তা বলেন, “বিএসএফের আধিকারিক পুরোপুরি সুস্থ হওয়ায় ছেড়ে দেওয়া হল। এই মুহূর্তে আটজন কোভিড হাসপাতালে চিকিৎসাধীন। নতুন করে আরও ১২ জন সন্ধ্যা সাতটা নাগাদ আসার কথা রয়েছে। আশা করছি, যে আট জন ভর্তি রয়েছে তাঁরা দ্রুত সুস্থ হওয়ায় ছেড়ে দেওয়ার ব্যবস্থা করা হবে।

- Advertisement -

ওই বিএসএফ আধিকারিক সুব্রত গুহ বলেন, “আমি ১১৯ নম্বর ব্যাটেলিয়ানের বিএসএফের চাকরি করি। গত মাসে গুজরাটে যেতে হয়েছিল। চলতি মাসের এক তারিখে দিল্লি থেকে কলকাতা ও কলকাতা থেকে বাগডোগরা বিমানে এসে পৌঁছয়। সেখান থেকে ব্যক্তিগত গাড়িতে কালিয়াগঞ্জের বাঘনবটতলী এলাকায় নিজের বাড়িতে আসি। ৩ তারিখ রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে লালার নমুনা দেওয়া হয়। চলতি মাসের ১২ তারিখে স্বাস্থ্য দফতরের কর্মীরা রায়গঞ্জ মেডিকেল কলেজের আইসোলেশন বিভাগে ভর্তি করে। ১৫ তারিখে জানতে পারি আমি করোনা আক্রান্ত। চলতি মাসের ১৬ তারিখ রায়গঞ্জ মেডিকেল কলেজের আইসোলেশন বিভাগ থেকে কোভিড হাসপাতালে ভর্তি করে স্বাস্থ্য দপ্তরের কর্মীরা। এখন সুস্থ হয়ে বাড়ি ফিরতে পেরে খুব ভালো লাগছে। নার্স চিকিৎসক স্বাস্থ্যকর্মীরা যথেষ্ট যত্নবান তাদের জন্যই দ্রুত সেরে উঠেছি।

নার্সিং সুপারিনটেনডেন্ট বাপি বিশ্বাস বলেন, “মোট ৯০ জন করোনা সংক্রমিত রোগীকে সুস্থ করে বাড়ি পাঠানো হয়েছে। বর্তমানে আট জন চিকিৎসাধীন রয়েছে। নতুন করে ১২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এখনও পর্যন্ত তাঁরা হাসপাতালে এসে পৌঁছায়নি। স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে তাদের গাড়ি করে আনতে যাওয়া হয়েছে।