করোনা যুদ্ধে জয়ী হয়ে ঘরে ফিরলেন বিএসএফের আধিকারিক

246

বিশ্বজিৎ সরকার, রায়গঞ্জ: করোনা যুদ্ধে জয়ী হয়ে ঘরে ফিরছেন একের পর এক করোনা আক্রান্ত রোগী। করোনা বিরুদ্ধে এই মহাযুদ্ধে সুস্থ হয়ে ওঠা মানুষেরা কার্যত অনুপ্রেরণার ভূমিকা নিচ্ছেন। এবার করোনাকে হারিয়ে সুস্থ হয়ে মানুষের মনোবল অনেকটাই বাড়িয়ে দিল ৫৬ বছর বয়সী এক বিএসএফের আধিকারিক। এদিন সুস্থ হয়ে আরও ৪ জন বাড়ি ফিরলেন। রায়গঞ্জ শহরের অদূরে কমলাবাড়ী গ্রাম পঞ্চায়েত এলাকার ছটপাড়ুয়া কোভিড হাসপাতাল থেকে ছাড়া পেলেন এদিন।

হাসপাতালের সুপারেনটেনডেন্ট দিলীপ গুপ্তা বলেন, ‘এদিন চারজনকে সুস্থ করে বাড়ি ফেরানো হল।’ নার্সিং সুপারেনটেনডেন্ট বাপি বিশ্বাস বলেন, ‘এই নিয়ে মোট ৮৪ জন‌ করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরলেন। এদিন বিকেল তিনটে নাগাদ ওই বিএসএফের আধিকারিক ও ভিন রাজ্য ফেরত শ্রমিককে বাড়ি ফিরিয়ে দিতে পেরে রীতিমতো খুশি কোভিড হাসপাতাল কর্তৃপক্ষ। ফুলের তোড়া ও মিষ্টির প্যাকেট দিয়ে তাদের রীতিমতো সাড়ম্বরে বিদায় জানান চিকিৎসক নার্স ও স্বাস্থ্যকর্মীরা।

- Advertisement -

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তিনজন ভিন রাজ্যে ফেরত শ্রমিক করোনা আক্রান্ত হয়ে ১৫ দিন আগে ভর্তি হন। আরও একজন বিএসএফের আধিকারিক চলতি মাসের ১ তারিখে করোনা আক্রান্ত হয়ে ভর্তি হন। এদিন তারা সুস্থ হয়ে তিনজন বাড়ির উদ্দেশ্যে, বিএসএফের আধিকারিক মিরুয়াল বিএসএফ ক্যাম্পে গিয়ে উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে দেখা করে নিজস্ব কোয়ার্টারে ফিরে যান। সেখানে ১৪ দিন হোম কোয়ারান্টিনে থাকবেন।